কোস্টগার্ড পশ্চিম জোনের অভিযান

সুন্দরবনে হরিণের অঙ্গ প্রত্যঙ্গ জব্দ

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ০৭:৫৯ পিএম, মঙ্গলবার, ৫ এপ্রিল ২০২২ | ৩৫৪

সুন্দরবনের খাসিটানা খাল সংলগ্ন এলাকা হতে হরিণের অঙ্গ-প্রত্যঙ্গ জব্দ করেছে কোস্টগার্ড। কোস্টগার্ডের পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কয়রার একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে। মঙ্গলবার দুপুরে কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম. মামুনুর রহমান, বিএন জানান, সোমবার বিকেলে ওই অভিযান পরিচালনা করা হয়। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।
তিনি বলেন, সুন্দরবনের খাসিটানা খাল সংলগ্ন এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে জবাইকৃত হরিণের ৪ কেজি ৫০০ গ্রাম মাংস, একটি মাথা, ২টি চামড়া, একটি ভূড়ি ও চারটি পা পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। অভিযান চলাকালীন কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে চোরা শিকারিরা পালিয়ে যায়। জব্দকৃত হরিণের মাংস,মাথা ও চামড়া পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুন্দরবনের খাসিটানা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়েছে।
তিনি আরও বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষা করতে সজাগ রয়েছে। পাশাপাশি সুন্দরবনে জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত