‘নতুন ঘরে হবে নতুন ঈদ’

এস এস সাগর

আপডেট : ০৫:৪৫ পিএম, সোমবার, ২৫ এপ্রিল ২০২২ | ৭৮৩

‘এবার ওনাদের নতুন ঘরে নতুন ঈদ হবে। ঈদ হবে আনন্দ ঘন, পরিপূর্ণ তৃপ্তিময় ঈদ। এ জন্য এখানকার ২৮ টি পরিবারে বইছে আনন্দের বন্যা। আর এই ঘর তৈরি করতে আমরা অনেক বাধার শিকার হয়েছি। তারপরও মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ আমরা সময় পালন করতে পেরেছি। মঙ্গলবার (২৬ এপ্রিল) ২৮ টি পরিবারের হাতে তুলে দেওয়া হবে ঘরের চাবি ও জমির দলিল।’ সোমবার সকাল সাড়ে ১০ টায় চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইয়েদা ফয়জুন্নেছা উপজেলা পরিষদের হলরুমে বসে এক প্রেসব্রিফিংয়ে এ সব তথ্য জানান।


প্রেসব্রিফিংয়ে তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় ও স্বদিচ্ছায় চিতলমারী উপজেলায় সর্বমোট ৪৪১ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ১৭ জন, দ্বিতীয় পর্যায়ে ৫০ জন ব্যাক্তিকে গৃহ প্রদান করা হয়। তৃতীয় পর্যায়ে ২৮ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ২ শতক জমি সেমিপাকা ঘর মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী মহোদয় আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করবেন। এছাড়াও নতুন ভাবে এ উপেেজলায় ৯০ টি গৃহের বরাদ্দ এসেছে। চিতলমারী সদর ইউনিয়নের সাবোখালী গ্রামে সরকারি বরাদ্দে জমি ক্রয় করে আরও ৩৩ জন ভূমিহীন ও গৃহহীনের জন্য গৃহ নির্মান কাজ চলমান রয়েছে। যা সমাপ্ত হলেই প্রধানমন্ত্রী কর্তৃক উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বিতরণ করা হবে। এ উপজেলায় এ পর্যন্ত সর্বমোট বরাদ্দকৃত গৃহের সংখ্যা ১৯৪ টি। অবশিষ্ট ২৪৭ জনের গৃহ বরাদ্দের অপেক্ষায় আছে।’


প্রেসব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল, সহকারি কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মামুন হাসান, কৃষি কর্মকর্তা রাজিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব কুমার দাশ, উপ-সহকারি প্রকৌশলী মো. রাশেদুজ্জামান খান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত