ফকিরহাটে জমি ও পাকা ঘর পেল ৮০পরিবার

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১১:২৩ পিএম, মঙ্গলবার, ২৬ এপ্রিল ২০২২ | ৩০১

ফকিরহাটে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন ৮০পরিবার পেয়েছেন জমি, গৃহসহ বসবাসের বিভিন্ন সুযোগ-সুবিধা। মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জমি ও গৃহ প্রদান এবং শুভ উদ্বোধন অনুষ্ঠান শেষে ফকিরহাট উপজেলা অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে ৮০ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ। সম্মানীত অতিথি ছিলেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শাহিনুর জামান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম।

ফকিরহাট সহকারি কমিশনার (ভূমি) বিধান কান্তি হালদারের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহ্ মো. মহিবুল্লাহ, মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মু. আলীমুজ্জামান, উপজেলা প্রকৌশলী মো. আজিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাঈদা দিলরুবা সুলতানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষ্ণা সরকার, ইউপি চেয়ারম্যান এমডি সেলিম রেজা প্রমূখ। এসময় বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মী, উপকোরভোগী পরিবার উপস্থিত ছিলেন।

জমি ও ঘর পেয়ে উপকারভোগী মো. মহসিন,রুবেল হোসেন ও শিল্পী বেগমসহ সকলে আনন্দিত ও প্রধানমন্ত্রীর উপর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা জানান, এখন থেকে সারাদিন কাজ করে নিজ গৃহে বসবাস করতে পারবেন। রোদ-বৃষ্টি ঝড়ে তাদের আর অন্যের বাড়ীতে আশ্রয়ের জন্য যেতে হবে না।


এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদা দিলরুবা সুলতানা বলেন, সরকার মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের অসহায় ভুমিহীন ও বাস্তহারা পরিবারের মাথা গোজার ঠাঁই হিসেবে টেকসই বাড়িঘর নির্মাণ করার উদ্যোগ নেয়। এরই আলোকে ফকিরহাটে তৃতীয় দফায় আরো ৮০টি পরিবার পেলেন জমিসহ পাঁকা বাড়ি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে সরকার এই উদ্যোগ গ্রহন করেছেন। এ্রই ধারাবাহিকতায় এবার তৃতীয় পর্যায়ে ফকিরহাটে অসহায় ভূমিহীন ও গৃহহীন ৮০ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ বলেন, ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ঘরগুলির উদ্বোধন শেষে ফকিরহাটেও যারা ঘর পেয়েছেন তাদের আনুষ্ঠানিকভাবে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। পাশাপাশি তাদের প্রয়োজনীয় কাগজপত্র দেয়া হয়েছে। যারা জমি ও ঘর পেয়েছেন তারা বিদ্যুৎ, স্যানিটারী ল্যাট্রিন, সুপেয় পানীর ব্যবস্থা সহ বসবাসের বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন বলে জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত