প্রনোদনা স্বরুপ 

ফকিরহাটে ৫শত কৃষককে বিনামূল্যে বীজ সার বিতরন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৬:১১ পিএম, বুধবার, ২৯ জুন ২০২২ | ৩৩০

ফকিরহাট উপজেলা কৃষি অফিসের উদ্যোগে এবং উপজেলা কৃষি প্রনোদনা বাস্তবায়ন কমিটির সার্বিক সহযোগীতায় ৫শত কৃষক/কৃষাণীদের মাঝে কৃষি প্রনোদনা স্বরুপ বিনামূল্যে বীজ ও সার বিতরন অনুষ্ঠান বুধবার বিকাল সাড়ে ৩টায় উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ২০২১-২২অর্থ বছরে খরিফ মৌসুমে আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের মাঝে প্রনোদনা কর্মসূচির আওতায় এই বীজ ও সার বিতরন করা হয়েছে। উপজেলা কৃষি প্রনোদনা বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ।

তিনি তাঁর বক্তৃতায় বলেন, শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকার দেশকে খাদ্যে সয়ংসম্পূর্ণ করতে কৃষকদেরকে নানা ধরনের কৃষি প্রনোদনা প্রদান করে আসছেন। যে কারণে আমরা আজ কৃষিতে সয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছি। আমাদের উৎপাদন পূর্বের তুলনায় অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। এধারা অব্যাহত রাখতে সরকারের দেওয়া প্রনোদনা গুলি কাজে লাগিয়ে দেশ ও জাতীকে আরো একধাপ এগিয়ে নেওয়ার জন্য তিনি কৃষকদের প্রতি উদাত্ত আহবান জানান।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহীদ সুজা। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরত জাহান এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত।

এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা নয়ন কুমার সেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল ও কৃষক ফকির আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানে ৫শত জন কৃষক/কৃষাণীকে বিনামূল্যে বীজ ও সার প্রদান করা হয়। এ সময় বিপুল সংখ্যাক কৃষক/কৃষাণী সরকারী কর্মকর্তা সাংবাদিক জনপ্রতিনিধি ও ৮টি ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত