বাগেরহাটে নিরাপদ সড়ক আইন বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৪৩ পিএম, সোমবার, ১০ অক্টোবর ২০২২ | ৪৫৬

বাগেরহাটে নিরাপদ সড়ক আইন বাস্তবায়নে স্মারকলিপি প্রদান করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিরাপদ সড়ক চাই বাগেরহাট জেলা শাখার পক্ষ থেকে সারাদেশের মত বাগেরহাট জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।


নিরাপদ সড়ক চাই, বাগেরহাট জেলা শাখার সভাপতি আলী আকবর টুটুল অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করীমের হাতে স্মারকলিপিটি তুলে দেন। এসময় নিরাপদ সড়ক চাই, বাগেরহাটের অর্থ সম্পাদক এস এস শোহান, দপ্তর সম্পাদক মোল্লা মাসুদুল হক, দূর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক সরদার ইনজামামুল হক, নির্বাহী সদস্য সাদিয়া আফরোজ, তানজীম আহমেদ। ৪ বছরেও নিরাপদ সড়ক আইন ২০১৮ বাস্তবায়ন না হওয়ায় সারাদেশে একযোগে স্মারকলিপি প্রদান করা হয়।


স্মারকলিপিতে উল্লেখ করা হয়, নিরাপদ সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিধিমালা বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন। এছাড়া জাতিসংঘ ঘোষিত সড়ক দূর্ঘটনার অন্যতম ৫টি পিলার যথাক্রমে সড়ক নিরাপত্তা ব্যবস্থাপনা, ঝুকিমুক্ত যানবাহন, সচেতন সড়ক ব্যবহারকারী, সড়ক দূর্ঘটনা পরবর্তী করণীয় ও গাড়ি চালানোর উপযুক্ত পরিবেশ কার্যকরের দাবি জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত