শারীরিক সুস্থ্যতার সাথে মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতে হবে

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৩০ পিএম, সোমবার, ১০ অক্টোবর ২০২২ | ২৮৭

শারীরিক সুস্থতার মত মানসিক সুস্থতাও অতীব জরুরী। সুস্থ শরীর ছাড়া যেমন সুস্থ মন সম্ভব নয় তেমনি সুস্থ মন ছাড়া সুস্থ শরীর, সুস্থ জীবন কিছুতেই সম্ভব নয়। তাই শারীরিক সুস্থ্যতার সাথে মানসিক স্বাস্থ্যকেও গুরুত্ব দিতে হবে সমান ভাবে। সোমবার (১০ অক্টোবর) দুপুরে বাগেরহাটে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।


সংকল্প প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সভাপতি শেখ হারুন অর রশীদের সভাপতিত্বে সিভিল সার্জনের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের সিভিল সার্জন ডাঃ জালাল উদ্দিন আহমেদ। আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, ডাঃ মেহেদী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়ার পারভীন, এডিডি ইন্টারন্যাশনাল এর ফিল্ড কো-অর্ডিনেটর এহসানুল হক প্রমুখ।


এর আগে দিবসটি উপলক্ষে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও সাইটসেভার্স এর আয়োজনে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়। "সবার জন্য মানসিক স্বাস্থ্য ও ভালো থাকাটাই হোক বৈশ্বিক অগ্রাধিকার" এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশে মানসিক স্বাস্থ্য দিবস পালিত হচ্ছে। র‌্যালী ও আলোচনা সভায় বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত