মোংলায় বিদেশী জাহাজ থেকে পাচার হওয়া  ডিজেলসহ আটক-১

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ০৬:৫২ পিএম, মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২ | ৩৫৩

মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী জাহাজ থেকে পাচার হওয়া জ্বালানী তেল বোঝাই একটি ষ্টিল বডি ট্রলার জব্দ করেছে কোস্ট গার্ড ও পুলিশ। এ সময় এর সাথে জড়িত এক পাচারকারীকে আটক করে তারা।
মোংলা কোস্ট গার্ডের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার মহিউদ্দিন জামান বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মোংলা কার্যালয়ের দেয়া গোপন তথ্যের ভিত্তিতে সোমবার (১০ অক্টোবর) রাত ১১টার দিকে কোস্ট গার্ড ও পুলিশের যৌথ অভিযানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেলের মাদ্রাসা রোড সংলগ্ন এলাকা থেকে ১৫শ লিটার ডিজেলসহ একটি ষ্টিল বডি ট্রলার জব্দ করা হয়।
এ সময় ওই ট্রলারটিতে থাকা তেল পাচারকারী চক্রের সদস্য রিয়াজ হাওলাদার (২২) কে গ্রেফতার করে যৌথ বাহিনী। রিয়াজ উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারী এলাকার মামাভাগ্নের মোড়ের বাসিন্দা এনামুল হাওলাদারের ছেলে। এ ঘটনায় কোস্ট গার্ডের পক্ষ থেকে মামলা দায়ের ও জব্দকৃত ট্রলারসহ চোরাইকৃত তেল এবং গ্রেফতারকৃতকে থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে কোস্ট গার্ড।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, স্থানীয় গোয়েন্দা বিভাগের দেয়া তথ্যমতে সোমবার রাতে মাদ্রাসা রোড সংলগ্ন বঙ্গবন্ধু ক্যানেল থেকে চোরাই তেল ও ট্রলারসহ এক চোরাকারবারীকে আটক করা হয়। এ ঘটনায় কোস্ট গার্ডের পক্ষ থেকে মামলা নেওয়া হবে।
এর আগে গত ১৪ সেপ্টেম্বর পশুর নদী সংলগ্ন বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে বন্দরের বিদেশী বানিজ্যিক জাহাজ হতে পাচার করে আনা ৩৫০০ লিটার ডিজেল ও ১০৮০ মিটার মুরিংরুপ (জাহাজ বাঁধা রশি) উদ্ধার করে কোস্ট গার্ড।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত