বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত  

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:৩৫ পিএম, মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | ৪২৫

বাগেরহাটে বর্নাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। দ্বিতীয় বারের মতো সারাদেশে একযোগে তার জন্মদিনকে শেখ রাসেল দিবস হিসেবে উদযাপন করা হল।


দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ৯ টায় বাগেরহাটে জেলা প্রশাসকের কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরবর্তীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্যরালী বের করা হয়। র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেস হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও বিভিন্ন শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।


আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার রিজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম প্রমুখ ল।
র‌্যাল, আলোচনা সভাসহ অন্যান্য অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ১৮ অক্টোবর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্লহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত