সরকারী গাছ কর্তনের অপরাধে অভিযুক্ত মহব্বত আটক

চুলকাঠি প্রতিনিধি

আপডেট : ১২:২৬ এএম, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ | ৫৪৭

প্রতিকী ছবি

বাগেরহাট সদর উপজেলার খাঁনপুর ইউনিয়নের হাকিমপুর ঢালচাকা ব্রীজ হতে চুলকাটি মরা ভোলা নদীর দু’পাড়ে বন বিভাগের রোপনকৃত সরকারী গাছ কর্তন করে মহব্বর আলী চাকলাদার নামের এক ব্যক্তি চুলকাটি বাজারের একটি স-মিলে বিক্রয় করার সময় বন বিভাগ ও পুলিশ কর্তৃক আটক করা হয়। এ ঘটনায় বাগেরহাট সামাজিক বন বিভাগের ষাটগুম্বজ অঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা চিন্ময় মধুবাদী অভিযুক্ত মহব্বত আলী চাকলাদারকে আসামী করে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করেন। (যার মামলা নং ৩৪)।

এঘটনায় মডেল থানা পুলিশ বুধবার (৩০শে নভেম্বর) দুপুরে বাগেরহাট সদর এলাকা হতে অভিযান চালিয়ে তাকে আটক করেন। মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি) কে,এম আজিুজল ইসলাম এর সাথে আলাপ করা হলে তিনি মহব্বত আলী চাকলাদার নামের একজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য বাগেরহাট সামাজিক বন বিভাগ ২০০১-২০০২ অর্থ বছরে হাকিমপুর ঢালচাকা ব্রীজ হতে চুলকাটি মরা ভোলা নদীর দু’পাড়ে সমাজিক বনায়ন করার জন্য একটি কমিটি গঠন করে সেখানে বিভিন্ন প্রজাতির বিপুল পরিমানে বৃক্ষ রোপন করে তা পরিচর্যা করে আসছেন। সেই গাছগুলি তিল-তিল করে বড় হয়ে যা এখন সমাজিক বনায়নে পরিনত হয়। কিন্তু সমিতির কথিত নেতা মহব্বত আলী চাকলাদার বাগেরহাট বনবিভাগের কোন অনুমতি না নিয়ে উক্ত বন বিভাগের রোপনকৃত গাছ একের পর এক কেটে সাবাড় করতে থাকে।


সর্বশেষ সোমবার দুপুরে ২/৩টি গাছ কেটে তা লগ বানিয়ে গোপনে রেখে দেয়। পরে বুধবার ২৩শে নভেম্বর সকালে মহব্বত চাকলাদার সেই গাছ বিক্রয় করতে গেলে স্থানীয়রা গাছ গুলি আটক করে প্রশাসনকে খবর দিলে সামাজিক বন বিভাগ বাগেরহাট অভিযুক্তের বিরুদ্ধে বাগেরহাট সদর মডেল থানায় মামলা দায়ের করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত