সেই প্রধান শিক্ষক হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৭:৩৪ পিএম, বুধবার, ২১ ডিসেম্বর ২০২২ | ৪৬৫

প্রতিকী ছবি

উর্দ্ধতন কর্তৃপক্ষকে না জানিয়ে বিদ্যালয়ের গাছ কাটার খবর বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত হওয়ার ১১৬ দিন পর বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার ১৯ নং ভাটখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্ইে গাছখেকো প্রধান শিক্ষক হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু হয়েছে। ১২ ডিসেম্বর সোমবার প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগীয় উপ-পরিচালক মোঃ মোসলেম উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে হান্নান হাওলাদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করার খবর নিশ্চিত হওয়া গেছে ।

পত্রের সূত্রে জানাযায়, প্রধান শিক্ষক হান্নান হাওলাদার বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মানস্থলের চারটি বৃক্ষ গাছ ও ৩/৪ টি নারকেল গাছ উর্দ্ধতন কর্তৃপক্ষকে না জানিয়ে এসএমসির রেজুলেশনের মাধ্যমে কর্তন করেছেন। এরূপ কার্যকলাপ সরকারি কর্মচারী (শৃংখলা ও আপীল ) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩(খ) ও ৩ (ঘ) ধারা অনুযায়ী অসদাচরণ ও দৃর্নীতির আওতায় শাস্তিযোগ্য অপরাধ বিধায় এ বিভাগীয় মামলা রুজু করা হলো।

উল্লেখ্য গত ১৯ আগষ্ট ২০২২ বৃহস্পতিবার সরকারী ছুটির দিন থাকায় সকালে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ এমদাদুল হকের উপস্থিতিতে গাছ কেটে তা বিক্রি করতে দেখেন এলাকাবাসী। পরে সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে গাছ কাটা বন্ধ করে দেন তারা।


এলাকাবাসী জানান, ১৯ নং ভাটখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাম্বল গাছ, তাল গাছ, মেহগনী ও নারকেল গাছসহ বিভিন্ন প্রজাতির লক্ষাধিক টাকা মুল্যের প্রায় ৯/১০ টি গাছ কাটান স্কুলের প্রধান শিক্ষক। গাছ কাটার সাথে সাথে কিছু গাছ বিক্রিও করে দেন। উর্দ্ধতন কর্মকর্তাদের অনুমতি ছাড়া সরকারী সম্পত্তি এভাবে কেউ কাটতে ও বিক্রী করতে পারে না। যারা সরকারী সম্পত্তি আত্মসাত ও বিক্রীর সাথে জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত