ফকিরহাটের চারটি মহা-বিদ্যালয়ে এইচএসসি’র ফলাফল সন্তোষজনক

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ১২:২০ এএম, শুক্রবার, ১০ ফেব্রুয়ারী ২০২৩ | ৪১৪

ফাইল ফটো

ফকিরহাট উপজেলার শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজ বিগত বছর গুলির ন্যায় এইচএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষ স্থান ধরে রেখেছে। ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় কলেজ থেকে ১২৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ১০৪ জন। জিপিএ ৫.০০ পেয়েছে ১০জন শিক্ষার্থী। পাশের হার ৮১.২৫%।


উল্লেখ্য একাদশ শ্রেণিতে জি.পি.এ ৫.০০ ভর্তি ছিল ৫ জন। উপজেলার ফলাফল বিশ্লেষনে দেখা যায় যে, সরকারি ফকিরহাট ফজিলাতুন্নেছা মুজিব মহিলা ডিগ্রি কলেজের পাশের হার ৭৯.৭৮% এবং জিপিএ ৫.০০ পেয়েছে ৩৬জন শিক্ষার্থী। উপজেলার কাজি আজহার আলি কলেজের পাশের হার ৭৫% এবং জিপিএ ৫.০০ পেয়েছে ২৪জন শিক্ষার্থী। এছাড়া শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের পাশের হার ৭১.৬৯% এবং জিপিএ ৫.০০ পেয়েছে ১৮জন শিক্ষার্থী।

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের প্রতিষ্ঠাতা ও উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। ফকিরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন ফলাফলে সন্তোষ প্রকাশ করে বলেন, ফলাফল আরো ভালো করার জন্য সংশ্লিষ্ট সকলের চেষ্টা অব্যাহত রাখতে হবে।


কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস জানান, করোনাকালীন সময়ে নানা প্রতিকুলতার মধ্যে এই ফলাফল। এই সময়ে কলেজের অনেক ছাত্রী বাল্যবিবাহের শিকার হয়েছে এবং ছাত্ররা বিভিন্ন কাজে যোগদান করতে বাধ্য হয়েছে। কলেজের ফলাফল আরো এগিয়ে নেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের চেষ্টা অব্যাহত আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত