মোংলায় পর্যটকবাহী বোট ডুবি, ১৩ দর্শণার্থী জীবিত উদ্ধার

মাসুদ রানা,মোংলা 

আপডেট : ০৬:০৭ পিএম, শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৩ | ৫৪৩

মোংলা মোংলা বন্দর থেকে সুন্দরবনে যাওয়ার পথে পর্যটক বোঝাই জালি বোট ডুবির ঘটনা ঘটেছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে মোংলা পিকনিক কর্নার থেকে বোটটি ছেড়ে যাওয়ার সময় কার্গো জাহাজের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। এ সময় কোন হতাহতের ঘটনা ঘটেনি সকল যাত্রীই সাতার কেটে কিনারে উঠতে সক্ষম হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ জানায়, সুন্দরবনে পর্যটক মৌশুম চলচ্ছে তাই শুক্রবার ও শনিবার ছুটির দিনে দেশী-বিদেশী পর্যটকরা বেশী ভিড় করে সুন্দরবনের সৌন্দার্য উপভোগ করার জন্য। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে মোংলা বন্দরের পিকনিক কর্ণার থেকে দুখু মিয়া নামের একটি জালি বোটে মেহেরপুর গাংনী উপজেলার পল্লী সঞ্চয় ব্যাংকের ১৩ জন কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ঘুরতে সুন্দরবনের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রে যাচ্ছিল। বোটটি পশুর নদী ও মোংলা নদীর ত্রি-মোহনা দিয়ে অতিক্রমের সময় বিপরীত দিক থেকে আসা একটি কার্গো জাহাজের ধাক্কা লেগে মুহুর্তের মধ্যেই পর্যটক সহ জালি বোটটি ডুবে যায়।

এ সময় বোটে থাকা পর্যটকদের ডাক চিৎকারে টুরিষ্ট পুলিশের সদস্যরা, অন্যান্য জালি বোটে থাকা মাঝি ও স্থানীয়রা মুমুর্ষ অবস্থায় তাদের উদ্ধার করে। বোটটি পশুর ও মোংলা নদীর মোহনায় ডোবার কারণে কোন হতাহতের ঘটনা ঘটেনি। সকলেই পর্যটককেই উদ্ধার করতে সক্ষম হয়েছে উদ্ধারকারীরা। তবে সকল যাত্রীই মানসিক ভাবে আতংঙ্কগ্রস্থ হয়ে পড়েছে। প্রচন্ড আঘাতপ্রাপ্ত হয়েছে এক যাত্রী। পর্যটকবাহী জালি বোটটির মাঝির অসাবধানতার কারণেই এমন দুর্ঘটনা ঘটেছে বলে দাবী স্থানীয়দের।

ট্যুরিস্ট পুলিশের সুন্দরবন জোন’র অফিস ইনচার্জ এস আই শওকাত জাহান খানঁ বলেন, সকাল সাড়ে ১০টার দিকে বন্দরের পিকনিক কর্ণার থেকে একটি জালি বোট বোঝাই করে সুন্দরবনের পর্যটন স্পট করমজলে যাচ্ছিল। নদীর মোহনা থেকে কিছু দুরে গেলে অন্যদিক থেকে আসা একটি কার্গো জাহাজের সাথে ধাক্কা লাগে। এসময় ১৩জন পর্যটক যাত্রী নিয়ে বোটটি ডুবে যায়। পরে টুরিষ্ট পুলিশ, জালী বোট অন্য মাঝি ও স্থানীয়রা দ্রুত উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা না ঘটলেও অনেকেই আতংঙ্কগ্রস্থ হয়ে পরে। সকলকেই প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার পর পরই সকল জালি বোটের মাঝিদের নিয়ে জরুরী বৈঠক করা হয়েছে। সকলকে সাবধানে চলাচল করার জন্য নির্দেশনাও দেয়া হয়েছে বলে জানায় ট্যুরিস্ট পুলিশের এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত