বনবিভাগের তাড়া খেয়ে পাচারকারীদের  ফেলে যাওয়া হরিণের মাংস জব্দ 

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৮:৩১ পিএম, শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | ৩২৩

মোংলায় তাড়া খেয়ে পাচারকারীদের ফেলে যাওয়া ৮কেজি হরিণের মাংস জব্দ করেছেন বনবিভাগ। বনবিভাগের তাড়া খেয়ে পাচারকারীরা একটি চিংড়ি ঘেরের পানির মধ্য এ মাংস ফেলে গেলে সেখান থেকে তা জব্দ করা হয়।
পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের (মোংলা) ষ্টেশন অফিসার মোঃ ওবাদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে উপজেলার চিলা ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন জয়মনি এলাকায় অভিযান চালায় বনবিভাগ। এ সময় বনপ্রহরী মিজানুর রহমান, সেলিম সরকার ও মোঃ রাজা চিলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আনোয়ারুল শেখের ঘেরের বেড়ী বাঁধে অভিযান চালালে অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে দুই পাচারকারী ব্যাগ ভর্তি হরিণের মাংস ওই ঘেরের পানিতে ফেলে পালিয়ে যায়। পরে বনবিভাগ তাড়া করেও পাচারকারীদের ধরতে এবং তাদেরকে সনাক্ত করতে সক্ষম হননি। পরে মাছের ঘেরের পানির মধ্য থেকে একটি ব্যাগে থাকা ৮কেজি হরিণের মাংস জব্দ করে বনবিভাগ।
বনবিভাগের কর্মকর্তা ওবায়দুর রহমান বলেন, ছোট একটি বাচ্চা হরিণের পুরো শরীরের মাথা, রান ও ছিনার অংশের ৮কেজি মাংস জব্দ করা হয়েছে। এ ঘটনায় একটি ইউডিওআর মামলায় হয়েছে। পরবর্তীতে পাচারকারীদের সনাক্ত করা গেলে সিওআর মামলা দায়ের করা হবে।
এর আগে গত সোমবার উপজেলার চাঁদপাই ইউনিয়নের নারকেলতলার টাওয়ার বাজার এলাকা থেকে ১৯কেজি হরিণের মাংস জব্দ করে মোংলা পুলিশ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত