জমি দখলে বাঁধা দেয়ায় দিন মজুর রক্তাক্ত জখম

মোংলা প্রতিনিধি

আপডেট : ০১:৩৬ এএম, বুধবার, ১৪ জুন ২০২৩ | ৩৯৭

মোংলায় জোর পুর্বক জমি দখলে বাধা দেয়ায় এক দিন মজুরকে দাঁও দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা। পৌর শহরের বুড়িরডাঙ্গার ৪নং ওয়ার্ড এলাকায় এ ঘটনা ঘটে। তার আত্নচিৎকারে স্থানীয়রা ছুটে এসে অচেতন অবস্থায় উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দীর্ঘ চিকিৎসায় আহতের জ্ঞান ফিড়ে আসলেও পুরোপুরী শংঙ্কা মুক্ত নয় বলে জানিয়েছে কতর্ব্যরত চিকিৎসক। এব্যপারে মঙ্গলবার দুপুরে মোংলা থানায় এজাহার দাখিল করা হয়েছে।


থানায় দেয়া অভিযোগ সুত্রে ও ভুক্তভোগীরা জানায়, বিবাদীদের সাথে আমাদের জমি নিয়ে পূর্ব শত্রুতা চলে আসছিল। দীর্ঘদিন থেকেই আমাদের নিজ ভোগ দখলীয় জমি তারা জোর পুর্বক দখলে নেয়ার জন্য পায়তারা করে আসছিল। কিন্ত এমন সুযোগ না পেয়ে প্রতি নিয়ত প্রান নাশের হুমকি সহ আমাদের জান মালের ক্ষতি করার চেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে প্রতিপক্ষরা ভাড়াটিয়া একদল সন্ত্রাসী সহ তাদের হাতে ধারালো দা, লোহার রড ও লাঠি সোটা নিয়া জোর পূর্বক আমাদের দখলীয় জমি ও জমির উপর থাকা ঘর দখল করার চেষ্টা করে। ওই সময় জমির মালিক জলিল হাওলাদার (৪৮) আসামীদের এমন কর্মকান্ডে বাধা দিলে সস্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তাকে এলোপাথাড়ি ভাবে লোহার রড দিয়ে পিটাতে থাকে।
এসময় তাদের হাতে থাকা ধারালো দা দিয়া হত্যা উদ্দেশ্যে কুপিয়ে মাথায় ও শরিরের বিভিন্ন জায়গায় গুরুতর রক্তাক্ত জখম করে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এসময় জীবন বাচাতে ডাকচিৎকারে দিলে পার্শবর্তী আঃ হাকিম, মালা বেগম, রাজন শিকদার সহ আশপাশের লোকজন এগিয়ে আসলে প্রতিপক্ষরা বিভিন্ন রকম ভয়ভীতি দিয়ে চলে যায়। পরে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কতর্ব্যরত চিকিৎসক বলেন, আহত অবস্থায় ভর্তি হওয়ায় জলিল হাওলাদার এখন কিছুটা সুস্থ আছে, তবে এখনও পুরোপুরী শঙ্কা মুক্ত নয়, কারণ মাথায় ও শরীরে প্রচন্ড আঘাতপ্রাপ্ত হওয়ায় পুরোপুরী সুস্থ্য হতে বেশ কিছু দিন সময় লাগবে বলে জানায় তিনি।


এঘটনায় আহত জলিল হাওলাদারের স্ত্রী মোসাঃ মনিরা বেগম বাদি হয়ে মৃত আশ্বাব আলী মুন্সির ছেলে মোঃ কাদের হাওলাদার, মৃত মোফাজ্জেল হোসেন খাঁন’র ছেলে মোঃ গোলাম কিবরিয়া ও মোঃ গোলাম কিবরিয়ার স্ত্রী আফরোজা বেগম সহ ৮/১০ জন সন্ত্রাসীর বিরুদ্ধে মোংলা থানায় এজাহার দাখিল করেছে।


মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুদ্দিন বলেন, বুড়িরডাঙ্গা এলাকায় জমি দখলের প্রতিবাদে একটি অভিযোগ হাতে পেয়েছি। এছাড়া প্রতিপক্ষরাও পাল্টা অভিযোগ দিয়েছে। তদন্ত করা হচ্ছে, দোষিদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে বলে জানান থানার এ কর্মকর্তা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত