মোল্লাহাটে মাদক ব্যবসা বন্ধে গ্রামবাসী’র মানববন্ধন

মোল্লাহাট সংবাদদাতা

আপডেট : ০৬:১২ পিএম, সোমবার, ৬ নভেম্বর ২০১৭ | ৯৮০

মোল্লাহাটে মাদক ব্যবসা বন্ধে গ্রামবাসী’র মানববন্ধন

মোল্লাহাটে মাদকের ব্যবসা ও সেবনের বিরুদ্ধে গ্রামবাসী মানববন্ধন করেছে। মোল্লাহাট-চিতলমারী সড়কে সোমবার ১২টায় উপজেলার আড়–য়াডিহি গ্রামবাসী এ মানববন্ধন করে।

মানববন্ধনে স্কুল শিক্ষার্থী, স্থানীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ, জন-প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিসহ ওই গ্রামের সর্বস্তরের নারী-পুরুষ অংশ নেয়। মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন গণ্যমান্যদের মাঝে মোঃ আবুল খায়ের (৬৫), মোঃ হেদায়েত আলী শেখ (৭০), ইউপি সদস্য মোঃ মহিউদ্দিন শেখ, যুবলীগ নেতা রুহুল আমীন শেখ, ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ সুজন শেখ প্রমূখ।

বক্তারা বলেন,কয়েক বছর পূর্বে ওই গ্রামের মুজিবর খা’র ছেলে হাসিবুর খা (৩২) একটি গাছ থেকে পড়ে পঙ্গুত্ব বরণ করে। এরপর থেকে অসহায় হাসিবুর’কে সকলে দয়া/করুনা করতো। হাসিবুর তার অসহায়ত্বকে পুজি করে মাদক,ইয়াবা’র ব্যবসা শুরু করে। তার কাছে,বাড়ীতে প্রতিনিয়ত নেশা খোরদের অবাধ যাতায়াতের কারনে স্থানীয়দের নজরে আসে বিষয়টি।

এছাড়া মোল্লাহাট থানা পুলিশ হাতেনাতে ইয়াবাসহ আটক করে বাগেরহাট আদালতে পাঠায় মাদক ব্যবসায়ী পঙ্গু হাসিবুর’কে। পঙ্গুত্ব,অসহায়ত্ব বিবেচনায় হাসিবুর’কে দ্রুত জামিন দেয় আদালত। এর পর বাড়ীতে ফিরে আবারও শুরু করে মাদক ব্যবসা। যে কারনে এলাকায় খারাপ লোকের আনা-গোনায় অস্বস্তিকর হয়ে ওঠে পরিবেশ। তাই স্থানীয় গণ্যমান্য ও সুধী ব্যক্তিবর্গ একসাথে ওই বাড়ীতে গিয়ে হাসিবুর’কে এ অবৈধ মাদকের ব্যবসা বন্ধে অনুরোধ করে।

হাসিবুরও কথা দেয় সে আর এ ব্যবসা করবে না। এরপরও সে তার অবৈধ মাদক ব্যবসা অব্যাহত রাখে এবং তার বাড়ী থেকে রোববার রাতে কোদালিয়া গ্রামের দিদার শেখের ছেলে টিটুল শেখ ওরফে টিটু (২৩)’কে ৫পিচ ইয়াবাসহ আটক করে পুলিশ। এসময় আরো ৩/৪ জন পালিয়ে যায়। ওই ঘটনায় মাদক ব্যবসায়ী পঙ্গু হাসিবুরসহ তার সাঙ্গ-পাঙ্গদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানববন্ধন করে এলকাবাবসী।

এবিষয়ে হাসিবুর বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, তিনি আয় রোজগারের জন্য এতদিন ব্যবসা করছেন, এলাকাবাসীর অনুরোধে ৪/৫ দিন আগ থেকে বন্ধ করেছেন এবং আগামীতে আর এ ব্যবসা করবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত