সরকারি চাল আত্মসাতের দায়ে ডিলার রাজিবের বিরুদ্ধে মামলা দায়ের

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১১:৪৭ পিএম, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ | ৭৬

প্রতারণার মাধ্যমে ভোক্তাদের ওজনে কম দিয়ে সরকারি ওএমএসের চাল আত্মসাতের দায়ে অবশেষে ডিলার রাজিব মৃধার বিরুদ্ধে এক সপ্তাহ পর মামলা নিয়েছেন পুলিশ। বৃহস্পতিবার (২মে) বিকেলে মোংলা থানায় এই মামলা দায়ের করেন মোংলা উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম সিদ্দিকী। মামলা নম্বর-৪। মোংলা থানার ওসি কে,এম আজিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

ওসি কে,এম আজিজুল ইসলাম মামলার বরাত দিয়ে বলেন, প্রতারণার মাধ্যমে ভোক্তাদের ওজনে কম দিয়ে সরকারি ওএমএসের চাল আত্মসাত করেন উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ডিলার ও বরইতলা গ্রামের মোঃ আসাদুল মৃধার ছেলে রাজিব মৃধা। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় এজাহার নিয়ে আসেন উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম সিদ্দিকী। পরে তার বিরুদ্ধে প্রতারণা করে সরকারি চাল আত্মসাতের দায়ে ৪০৬ ও ৪২০ ধারায় মামলা রেকর্ড করা হয়।
মামলার বাদী মোংলা উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম সিদ্দিকী বলেন, ডিলার রাজিব মৃধা গত মাসের ২৪এপ্রিল সকাল থেকে সুন্দরবন ইউনিয়নের বরইতলা গ্রামে অসহায় সুবিধাভোগীদের/ভোক্তার ৩০কেজির জায়গায় তিন থেকে চার কেজি করে চাল কম দেন। পরে খবর সেখানে হাজির হন মোংলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিশাত তামান্না। জব্দ করেন ওজনে কম দেওয়া ১৫/২০ বস্তা সরকারি চাল। তবে এ সময় ডিলার রাজিব মৃধা পালিয়ে গেলে তাকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।
পরে সরকারের খোলাবাজারে ওএমএস চাল বিতরণে ওজনে কম দেওয়া ও চাল আত্মসাতের প্রমাণ পাওয়ায় ডিলার রাজিব মৃধার বিরুদ্ধে মামলা করার সুপারিশ করেন উপজেলা প্রশাসন। এরপর তার বিরুদ্ধে বৃহস্পতিবার (২মে) বিকেলে এ মামলা দায়ের করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত