রামপালে জমে উঠেছে হাট  ১১ হাজার ৫৫২ টি পশু প্রস্তুত  

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ১১:১৯ পিএম, রোববার, ২৫ জুন ২০২৩ | ৪৫৬

রামপালে একমাত্র ফয়লাহাট পশুরহাট জমে উঠেছে। এ বছর উপজেলায় মোট ১১ হাজার ৫৫২ টি পশু প্রস্তুত রয়েছে। এবার উপজেলায় পশুর চাহিদা মোট ১১ হাজার ২২০ টি। সেখানে উদ্বৃত্ত রয়েছে ২৩২ টি পশু।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার জয়দেব কুমার সিংহ জানান, আমাদের এ উপজেলায় পশু কেনাবেচার হাট একমাত্র ফয়লাহাট। সকল মানুষ কুরবানীর জন্য এই ফয়লাহাটেই আসেন। আমরা মেডিকাল টিম নিয়ে সার্বক্ষণিক নজরদারী করছি। যাতে ক্রেতাসাধারণ ভালো মানের পশু ক্রয় করতে পারেন। কেউ যাতে কোন রোগাক্রান্ত পশু বিক্রি করতে না পারে তার জন্য আমরা নজরদারী বৃদ্ধি করেছি। তিনি আরো জানান, এবার ষাড় ১ হাজার ৬৭২ টি, বলদ ৪৫৬ টি, গাভী ১ হাজার ৯ টিসহ মোট ৩ হাজার ৩৫৫ টি গরু। ছাগল ৭ হাজার ৭৮৬ টি, ভেড়া ৪১১ টিসহ মোট ৮ হাজার ১৯৭ টি ছাগল ও ভেড়া বিক্রির জন্য প্রস্তুত রাখা হয়েছে।
ফয়লাহাটের ইজারদার ও উজলকুড় ইউপি চেয়ারম্যান মুন্সী বোরহান উদ্দিন জেড সাংবাদিকদের জানান, রোববারের হাটে প্রচুর পশু আমদানি হয়েছে, ক্রেতার ও বেশ সমাগম ঘটেছে। আশা করছি বেচা-বিক্রি ভালো হবে।
এ বিষয়ে রামপাল থানার অফিসার ইন-চার্জ এস, এম আশরাফুল আলম জানান, কুরবানীর পশু ক্রয় বিক্রয়ে যাতে কেউ প্রতারিত না হন, বিক্রেতারা তাদের বিক্রয়লব্ধ টাকাপয়সা নিরাপদে নিয়ে যাতে গন্তব্যে ফিরে যেতে পারেন এ জন্যে আমাদের একাধীক টিম কাজ সার্বক্ষণিক নজরদারী করছে। পুরো পশুর হাটটি ও এর আশপাশেও ফোর্স মোতায়েন রাখা হয়েছে। পশু বিক্রির টাকা নিয়ে গন্তব্যে যেতে কারো কোন সমস্যা হলে তাৎক্ষণিকভাবে আমাদের জানানোর জন্য বলা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত