ফকিরহাটের ধনপোতা গ্রামে

শসা গাছের গোড়া কেটে ব্যাপক ক্ষতি, চাষি সর্বশান্ত

ফকিরহাট প্রতিনিধি 

আপডেট : ০২:৪১ এএম, শুক্রবার, ৪ আগস্ট ২০২৩ | ৩৭৯

ফকিরহাটের বেতাগা ইউনিয়নের ধনপোতা গ্রামের একটি মৎস্য ঘেরের পাড়ে রোপনকৃত ৬শত শসার গাছের গোড়া কেটে দিয়েছে দুস্কৃতকারীরা। এতে ঐ সবজি চাষির প্রায় দুইলক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে। ধার-দেনা করে রোপনকৃত শসার ক্ষেত নষ্ট করায় ঐ চাষি এখন পথে বসার উপক্রম হয়েছে। এ জঘন্যতম ঘটনাটি ঘটেছে বুধবার (২ আগষ্ট) গভীর রাতে ধনপোতা গ্রামের সবজি চাষি মোঃ ইনতাজ শেখের পুত্র রমজান শেখের মৎস্য ঘেরের পাড়ে। এ ঘটনায় উপজেলা কৃষি অফিসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


জানা গেছে, উক্ত সবজি চাষি বিভিন্ন আত্নীয় স্বজনের নিকট থেকে ধার-দেনা করে মৎস্য ঘেরের পাড়ে শসার চাষ করেছিল। ৬শত শসার চারায় তিনি এপর্যন্ত প্রায় ৫০হাজার টাকা খরচ করেছিলেন। শসা গাছে শসা ফলন ধরতে শুরু করেছে সবেমাত্র। তিনি বুধবার সকালে শসা তুলে বাজারে দুই হাজার টাকার শসাও বিক্রয় করেছেন। এমন সময় একটি কুচক্রিমহল তার ঘেরের পাড়ে রোপনকৃত ৬শত গাছের গোড়া কেটে দিয়ে চাষির ব্যপক ক্ষতি সাধন করেছে।


চাষি রমজান শেখ জানান, মৎস্য ঘেরের পাড়ে নেট দিয়ে এমন ভাবে আঙ্গি দেওয়া হয়েছিল যাতে ফলন ধরতো প্রচুর পরিমানে। তার এই সবজি চাষে কুচক্রি মহলটি সহ্য করতে না পেরে রাতের আধারে সকল গাছের গোড়া কেটে দিয়েছে। এতে তিনি ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছেন।


ঘটনার খবর শুনে উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মন্ডল ও মোঃ সোলায়মান মন্ডল সহ বিভিন্ন কর্মকর্তারা ঘটনা স্থান পরিদর্শন করে অপরাধির বিচার দাবী করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত