ভান্ডারিয়ায় ভারসাম্য হীন নারীর সড়কে সন্তান প্রসব

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ১১:৫২ পিএম, সোমবার, ২৮ আগস্ট ২০২৩ | ৩৫৩

পিরোজপুরের ভান্ডারিয়ায় রাস্তার পাশে সন্তান জন্ম দিলেন অজ্ঞাত পরিচয় মানসিক ভারসাম্যহীন নারী। রবিবার সকাল সাড়ে পাঁচ টার দিকে পৌরশহরের ভুবনেশর ব্রীজ সংলগ্ন সড়কের পাশে অজ্ঞাত পরিচয় নারীর ফুটফুটে একটি ছেলে সন্তান প্রসব করেন। স্থ্যানীয়রা ঘটনাস্থল থেকে মা ও নবজাতককে উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে নবজাতক শিশুটির বাবা কে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছেন না নারী ও সদস্যজাত শিশুটির জম্মদাতা উৎঘাটন করতে পারে নি এলাকাবাসী । হাসপাতালে ভর্তির পর প্রসূতির নারীর সদ্যশিশুটি কে বা কাহার চুরি করে নিয়ে যায়। এঘটনা জানা জানি হলে পুলিশ ও র‌্যাব শিশুটি উদ্ধরে তপরতা শুরু করে। টের পেরে অজ্ঞত প্রতারক গোপনে হাসপাতালে রেখে সটকে পরে। বর্তমানে শিশুটি মায়ের কোলে সুস্থ আছে বলে জানা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন যাবত ওই মানসিক ভারসাম্যহীন মহিলা ভান্ডারিয়ার পৌর শহরে দীর্ঘদিন ঘোরাঘুরি করেন। আশেপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনযাপন করতেন তিনি। প্রসব ব্যথা ওঠার পর ভারসাম্য হীন নারী সড়কের পাশে চিৎকার করে শুয়ে পরেন। এসময় একটি ছেলে সন্তান প্রসব করেন পথচারী কয়েক জন মহিলা ও স্থানীয় টেম্পু টোল আদায়কারী সোহাগ জোমাদ্দার দেখতে পেয়ে সাথে সাথে শিশু ও ওই নারীকে উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে।

ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল আফিসার ডাঃ কামাল হোসেনের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন সন্তান প্রসবের পর থেকে প্রসূতি ও নবজাতক সুস্থ আছে। তবে প্রসূতি ও নবজাতকের যথাযথ চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুজ্জামান বলেন, সকাল সাড়ে পাঁচ সময় মানসিক ভারসাম্যহীন মহিলা একটি ফুটফুটে ছেলে সন্তান জন্ম দিয়েছে এই সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার সুস্থ্যতার পরবর্তী সমাজসেবা অধিদপ্তরের আশ্রয়ণের সহায়তা চাওয়া হবে তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত