বাগেরহাটে বিএনপি-জামাতের ১৫ নেতাকর্মী গ্রেফতার

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৫৪ পিএম, শুক্রবার, ২৭ অক্টোবর ২০২৩ | ৩২৮

প্রতিকী ছবি

বাগেরহাটের বিভিন্ন উপজেলা থেকে বিএনপির ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ১০ নেতা রয়েছেন।

তারা হলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য সরদার ওয়াহিদুল ইসলাম পল্টু, মোরেলগঞ্জ পৌর বিএনপির যুগ্ম আহবায়ক বাগেরহাট জেলা মুক্তিযোদা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমীন ফকির, বারইখালী ইউনিয়নের শ্রমিকদলের ২নং ওয়ার্ড সভাপতি আজম খান ওরফে পান্না, মোংলা পোর্ট পৌরসভার সাবেক কাউন্সিলর জেলা যুবদলের সদস্য নেতা মো. আলাউদ্দিন, মোংলা উপজেলা যুবদল নেতা মো. মোরতাজ আলী, মোংলা পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক মো. সেলিম রেজা, মোংলা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক শেখ মো. ইমরান, মিঠাখালী ইউনিয়ন বিএনপির সহ সভাপতি মো. ইয়াসিন ফকির, মিঠাখালী ইউনিয়ন ওয়ার্ড বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক মো. মেহেদী হাসান সবুজ, কচুয়ার মঘিয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক সাইফুল ইসলাম শাহিন।


গ্রেফতারকৃত অন্যরা বিএনপির বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সদস্য। শুক্রবার দুপুরের পূর্বে বিভিন্ন নাশকতা মামলার সন্দিগ্ধ আসামি হিসেবে পুলিশ আটককৃতদের আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরনের নির্দেশ দেন।


বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিম এতথ্য নিশ্চিত করে জানান,আটককৃতদের মধ্যে বিএনপি ৬ নেতা হাইকোর্ট থেকে জামিন পেয়ে বাগেরহাট কারাগার থেকে বের হলে জেলগেট থেকে ডিবি পুলিশ তাদের পুনারায় গ্রেফতার করে। অন্য নেতাকর্মীদের মোড়েলগঞ্জ, কচুয়া ও মোংলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে পূর্বে দায়েরকৃত বিভিন্ন নাশকতা মামলার সন্দিগ্ধ আসামি হিসেবে পুলিশ গ্রেফতার করে। সরকারের পদত্যাগে একদফা দাবীতে শনিবার ঢাকায় বিএনপির মহাসমাবেশ বানচাল করতে সারাদেশের ন্যায় বাগেরহাটেও নেতাকমীদের গায়েবী মামলায় গণগ্রেফতার করছে বলেও অভিযোগ করেন তিনি।


বিএনপির অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন বলেন, জামায়াত-বিএনপির কর্মীরা মূলত ঢাকায় যেতে চাচ্ছে না। তাই এসব মিথ্যা অভিযোগ দিয়ে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে বিএনপি-জামাতের নেতারা। আমাদের দলের পক্ষ থেকে কাউকে বাঁধা দেইনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত