৩ দিন সাগরে ভাসতে থাকা ৪ জেলে  জীবিত উদ্ধার 

মাসুদ রানা, মোংলা 

আপডেট : ০৭:২৫ পিএম, রোববার, ১৯ নভেম্বর ২০২৩ | ২৮৪

ফিশিং বোটের ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে সাগরে ভাসতে থাকা ৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।
বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন ( মোংলা সদর দপ্তর) কতৃক এক প্রেস নোটের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে জানানো হয়।
প্রেস নোটে জানানো হয়, ঘূর্ণিঝড় মিধিলি' র প্রভাব কেটে যাওয়ায় আজ রবিবার(১৯ নভেম্বর) বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট কচিখালী কর্তৃক রুটিন টহল চলাকালীন সময় সকাল ১১ টার সময় সুন্দরবনের কটকা সংলগ্ন সমুদ্র উপকূল এলাকায় একটি ফিশিং বোট ইঞ্জিন বিকল হয়ে ভাসতে দেখে অভিযানিক দলটি। এর পর টহল দল সাগরে ভাসতে থাকা বোটের কাছাকাছি পৌছালে জেলেরা সাহায্য চেয়ে চিৎকার করে। পরবর্তীতে কোস্ট গার্ড টহল দল উক্ত বোটটিতে থাকা ৪ জন জেলেকে জীবিত উদ্ধার করে।
এরপর কোস্টগার্ড কর্তৃক জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা এবং শুকনো খাবার প্রদান করা হয়। পরবর্তীতে জেলেদের বিকল হওয়া বোট সহ কোস্টগার্ড'র আউটপোস্ট কচিখালী অফিসে নিয়ে আসা হয়।
জেলেদের বরাত দিয়ে কোস্টগার্ড জানায়, গত ১৬ নভেম্বর মাছ ধরার উদ্দেশ্যে বাগেরহাট জেলার রায়েন্দা এলাকা থেকে সমূদ্রে গমন করে ওই সব জেলেরা। এর পর সাগরে গেলে তাদের বোটটির ইঞ্জিন বিকল হয়ে যায়।
গত ৩ দিন যাবৎ বোটটির ইঞ্জিন বিকল হয়ে সমুদ্রে ভাসতে থাকে। উদ্ধারকৃত জেলেরা সকলেই বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার বাসিন্দা বলে জানা যায়।
এ ছাড়া প্রেস নোটে আরো বলা হয়, কোস্টগার্ড পশ্চিম জোনের এখতিয়ার ভুক্ত এলাকাসমুহে বিভিন্ন মেডিকেল ক্যাম্পেইন এবং জনসচেতনতা মুলক কার্যক্রম পরিচালনা আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন ও বন্যপ্রানী রক্ষা পাশাপাশি সুন্দরবনের জলদস্যুতা, বনদস্যুতা, ডাকাতি দমন, মাদক নিয়ন্ত্রন ও জননিরাপত্তার পাশাপাশি উপকূলীয় নদী ও সমুদ্র এলাকায় যে কোন ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতে ও থাকবে ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত