বাগেরহাটে রাজনৈতিক সৌহার্দ্য বৃদ্ধিতে কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

আপডেট : ১০:৩৮ পিএম, মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০২৩ | ১৯৬

বাগেরহাটে রাজনৈতিক সৌহার্দ্য এগিয়ে নিতে অঙ্গীকার করেছেন রাজনীতিবিদ, যুব সমাজ ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। মঙ্গলবার (০৫ ডিসেম্বর) শহরের ধানসিঁড়ি মিলনায়তনে অনুষ্ঠিত ‘রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতিকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা’ শীর্ষক কর্মশালা থেকে এ অঙ্গীকার ব্যক্ত করা হয়।

দেশের প্রধান তিনটি রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সদস্যদের নিয়ে গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) -এর উদ্যোগে এফ সি ডিও-এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত বাংলাদেশ স্ট্রেনদেনিং পলিটিক্যাল অ্যাকাউন্টাবিলিটি ফর সিটিজেন এমপাওয়ারমেন্ট (বি-স্পেইস) প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করা হয়।


এমএএফ বাগেরহাটের আহব্বায়ক বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন, বাগেরহাট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শরিফা খাতুন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজরা সহিদুল ইসলাম বাবলু, জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাড. লুনা সিদ্দিকি, যুবদল নেতা এ্যাড. সাজ্জাদ হোসেন, মোক্রেসি ইন্টারন্যাশনালের খুলনা রিজিওনাল ম্যানেজার রুবাইয়াত হাসান, রিজিওনাল কো- অর্ডিনেটর মোহাম্মদ ইয়াসিন আরাফাত, ইলেকটোরাল প্রোগ্রাম এসিস্টেণ্ট সিলমী সাদিয়া।


আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পাশাপাশি এতে অংশ নেন জেলার বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিরাও। কর্মশালায় রাজনৈতিক সৌহার্দ্যের ধারণা এবং সৌহার্দ্যপূর্ণ রাজনীতি চর্চার গুরুত্ব ও কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এবং আগামী দিনে বাগেরহাটে রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতিকে আরো শক্তিশালী করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। এসব কর্মপরিকল্পনা বাস্তবায়নে অঙ্গিকার করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত