সুজনের ভোটার সচেতনতা গণতন্ত্র অলিম্পিয়াড

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:৪৬ পিএম, বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩ | ১৭৭

ভোটার সচেতনতা ও নাগরিক সক্রিয়তা বিষয়ক কর্মসুচির আওতায় মোংলা সরকারি কলেজ মিলনায়তনে গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে দ্বি-হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ ও সুশাসনের জন্য নাগরিক-সুজন আয়োজিত গণতন্ত্র অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।


বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত গনতন্ত্র অলিম্পিয়াডে সভাপতিত্ব করেন মোংলা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম রব্বানী। বিশেষ অতিথির হিসেবে সহকারি কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান, সুশাসনের জন্য নাগরিক-সুজন’র খুলনা বিভাগীয় সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু, প্রভাষক মোঃ আনোয়ার হোসেন, প্রভাষক শ্যামা প্রসাদ সেন, প্রভাষক এস এম মাহবুবুর রহমান ও প্রভাষক সাহারা বেগম সহ আরো অনেকে। গণতন্ত্র অলিম্পিয়াডে বক্তারা বলেন, এখন পর্যন্ত পৃথিবীতে সর্বোত্তম শাসন ব্যবস্থা হিসেবে গণতন্ত্রই। আমাদের দেশে গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা, সিভিক এডুকেশন এবং রাস্ট্রীয় প্রতিষ্ঠানের প্রাতিষ্ঠানীকীকরণের মাধ্যমে গণতন্ত্র আরো সমৃদ্ধ হবে বলে আমাদের বিশ্বাস। গণতন্ত্র, সুশাসন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও গণতান্ত্রিক সংগ্রাম বিষয়ে এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষার মাধ্যমে অলিম্পিয়াডের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় কলেজ-বিশ^বিদ্যালয় পর্যায়ের কয়েকশো শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অংশগ্রহণকারীদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক নারী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা শেষে প্রথম থেকে দশম স্থান অধিকারী সকলকে পুরস্কৃত করা হয়। এছাড়া অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয় এ অনুষ্ঠানের মাধ্যমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত