চিতলমারীতে এসডিএফ’র ল্যাপটপ বিতরণ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:০৩ পিএম, রোববার, ২২ এপ্রিল ২০১৮ | ৫০৯

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনে স্বায়ত্ত্বশাসিত সংস্থা সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) উদ্যেগে বিনামূল্যে ৩০টি ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

রোববার সকালে এসডিএফ এর চিতলমারী উপজেলার চরবানিয়ারী কাস্টার অফিসের আওতাধীন ৩০টি গ্রাম সমিতির স্বাবলম্বী ঋণ কার্যক্রম এলএমএস অন্তর্ভূক্ত করার লক্ষে এই ল্যাপটপ বিতরণ করা হয়।

জেলা ব্যবস্থাপক রকিব উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এসডিএফ বরিশার অঞ্চলের আঞ্চলিক পরিচালক নজরুল আলম সরদার। বিশেষ অতিথি ছিলেন, শেরে বাংলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মহসিন রেজা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সোহরাব হোসেন, চরবানিয়ারী ইউপি সদস্য পলাশ কান্ডি মন্ডল প্রমুখ।


বক্তারা বলেন, আমাদের দেশের জনসংখ্যা দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করতে সরকারের পাশাপাশি এসডিএফ কাজ করছে। তথ্যও প্রযুক্তিকে গ্রামীণ সাধারণ নারীদের নিকট পৌঁছে দেওয়ার লক্ষে এসডিএফ প্রতিটি গ্রাম সমিতির কার্যক্রম পরিচালনা ও তথ্য সংরক্ষণের জন্য বিনা মুল্যে ল্যাপটপ বিতরণ করছে। এর ফলে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে। বিশ্বব্যাংক,মন্ত্রণালয় ও এসডিএফ’র কর্মকর্তারা অফিস থেকে কার্যক্রম নজরদারী করতে পারবে। গ্রাম সমিতি পর্যায়ে ল্যাপটপ বিতরণ এসডিএফ’র একটি যুগান্তকারী পদক্ষেপ। গ্রামের পিছিয়ে পড়া দরিদ্র ও অতিদরিদ্র নারীদের সংগঠিত করে এসডিএফ আর্থিক ও কারিগরী সহায়তা প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি ও দারিদ্রতা বিমোচনের জন্য যে কাজ করছে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নিত করতে তা গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত