শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি 

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৭:২৬ পিএম, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ২৪৪

চিতলমারীতে এক কণ্যা শিশুর (১০) শ্লীলতাহানী ও যৌনপীড়নের অভিযোগে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার শিকার ওই শিশুটির চাচি বাদী হয়ে বৃহস্পবিবার (২২ এপ্রিল) চিতলমারী থানায় এ মামলাটি দায়ের করেন। শুক্রবার (২৩ এপ্রিল) পুলিশ অভিযুক্ত বাবুল শেখ (৫৫) কে আদালতে প্রেরণ করেছেন। ঘটনার রাতে এলাকাবাসি গণপিটুনি দিয়ে বাবুল শেখকে পুলিশে সোপর্দ করে। বাবুল শেখ চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের বটতলা গ্রামের আবুল হাশেম শেখের ছেলে।


মামলার বিবরণে জানা গেছে, শিশুটির বাড়ি চিতলমারী উপজেলার পার্শ্ববর্তী একটি উপজেলায়। তার বাবা অসুস্থ্য। বাঁচার তাগিদে ঢাকার একটি এলাকার চা বিক্রি করে ৭ সদস্য পরিবারের জীবিকা নির্বাহ করেন। শিশুটি ২ ভাই ও ৩ বোনের মধ্যে সকলের ছোট। ধর্মীয় একটি অনুষ্ঠানে যোগ দিতে মা-বাবার সাথে ২১ ফেব্রুয়ারী মামা বাড়ি চিতলমারী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের বটতলা গ্রামে আসে। এদিন সন্ধ্যায় অনুষ্ঠান মাঠে একা পেয়ে মামলায় অভিযুক্ত বাবুল শেখ ওই শিশুটিকে খাবার কিনে দিয়ে ফুসলিয়ে নির্জন একটি বাগানে নিয়ে যায়। সেখানে নিয়ে শিশুটির শ্লীলতাহানী ও যৌনপীড়ন করেন। এ সময় তার ডাক ও চিৎকারে লোকজন ছুটে এসে বাবুল শেখকে গণপিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করে।

নাম না প্রকাশ করার শর্তে এলাকাবাসিরা জানান, বাবুল শেখ খারাপ প্রকৃতির লোক। এর আগেও সে বহু অপরাধমূলক কর্মকান্ড ঘটিয়েছে। তারা বাবুলের উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন।

বাবুল শেখের বাড়িতে গিয়েও তার স্বজনদের না পাওয়ায় পরিবারের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

তবে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকরাম হোসেন বলেন, ‘এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত ২০২০) এর ১০ ধারায় থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ পাহারায় চিকিৎসা শেষে বাবুল শেখকে আদালতে প্রেরণ করেছি।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত