রামপালে জাতীয় ভোটার দিবস পালন

রামপাল প্রতিনিধি

আপডেট : ১২:৪৭ পিএম, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৬০

"সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো" এই স্লোগানে রামপালে বর্ণাঢ্য আয়োজন জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। শনিবার (০২ মার্চ) সকাল ১০ টায় রামপাল উপজেলা প্রশাসনের আয়োজনে এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা এর সভাপতিত্বে র‌্যালী শেষে পরিষদের সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো, আব্দুস সাত্তার, উপজেলা দুদক প্রতিরোধ কমিটির সভাপতি মো. আকবর আলী, প্রেসক্লাব রামপাল এর সভাপতি এম, এ সবুর রানা, মো. ফোরকান বিল্লাহ প্রমুখ।
এ দিনে দিনব্যাপী নতুন করে ভোটার হওয়ার যোগ্য নাগরিকদের আবেদন গ্রহণ করা হয়। কি পদ্ধতিতে ভোটার হওয়া যাবে এবং কি কারণে ভোটার হওয়ার যোগ্যতা হারাবেন সে বিষয়ে আলোচনা করা হয়। ভোটার হতে জাতীয় পরিচয় পত্র বা নাগরিকত্বের সনদপত্র, যথাযথ কর্তৃপক্ষের ইস্যুকৃত ১৭ ডিজিটের অনলাইন জন্ম সনদ, সনাক্তকরারীর এনআইডি নম্বর, ইউটিলিটি বিল ও শিক্ষাগত যোগ্যতার সনদপত্র প্রয়োজন হয়। একাধিকবার একাধিক স্থানে ভোটার হওয়া দন্ডনীয় অপরাধ বলেও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা সভায় উপস্থিত সকলকে অবহিত করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত