মেট্রোরেলের মেশিনারিজ নিয়ে মোংলা বন্দরে বিদেশী জাহাজ

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১০:১৪ পিএম, বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০২৪ | ১২১

মেট্রোরেলের মেশিনারিজ মালামাল নিয়ে মোংলায় ভিড়লো পানামা পতাকাবাহী "এমভি প্রিসিয়াস কোরাল" নামের বিদেশী জাহাজ। বুধবার সন্ধ্যায় জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নঙ্গর করে রাতের পালা থেকে পন্য খালাস শুরু করে। আমদানীকারক বলছে, পন্যগুলো খালাস করতে সময় লাগ মাত্র ২৪ ঘন্টা, যা নৌ ও সড়ক পথে নেয়া হবে ঢাকার দিয়াবাড়ি মেট্রোরেল প্রকল্প এলাকায়।


জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট ষ্টিমশীপ কোম্পনী লি: এর প্রতিনিধিরা জানায়, গত ১৫ ফেব্রুয়ারী জাপানের কোবে বন্দর থেকে ৯৭ প্যাকেজে ৫৭৮.২৫০ মেট্রিক টন মেশিনারিজ যন্ত্রাংশের মালামাল নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে পানামা পতাকাবাহী জাহাজ "এমভি প্রিসিয়াস কোরাল"। দীর্ঘ সময় নৌপথ পাড়ি দিয়ে ২৬ দিন পর বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় জাহাজটি বন্দরের ৭ নম্বর জেটিতে এসে ভিড়ে। এদিন রাতের পালা থেকে মেশিনারিজ পন্যগুলে খালাস করা শুরু করে পন্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লি: এর কর্মকর্তা কর্মচারী ও শ্রমিকরা। বিরতীহিন ভাবে খালাস কাজ চলছে, আগামী ২৪ ঘন্টার মধ্যে মেট্রোরেলের পন্যগুলে জাহাজটি থেকে সম্পুর্নভাবে খালাস করা সম্ভব হবে। আমদানি করা কিছু মেশিনারি পণ্য বন্দর জেটিতে মজুদ করা হয়েছে এবং কিছু অংশ নদীতে বার্জে খালাস শেষে নৌ ও সড়ক পথে নেওয় হবে দিয়াবাড়ি মেট্রোরেল প্রকল্প এলাকায়।


পন্য খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স লিঃ এর সুপারবাইজার মো: রুহুল আমিন আমদানীকারকদের বরাত দিয়ে বলেন, এ জাহাজটি বন্দর জেটির ৭ নম্বরে নঙ্গর করার পর পন্য খালাস শুরু করা হয়। পন্যগুরো ২৪ থেকে ৩০ ঘন্টার মধ্যে খালাস মেষ হবে। রাতের জাহাজটি মোংলা বন্দর ত্যাগ করার কথা রয়েছে।


গত ১৫ ফেব্রুয়ারী মেট্রোরেলের লাইন-৫ এর কংক্রিট পাইপ নিয়ে মোংলা বন্দরে এসছিলো এমভি কিয়ো কোরাল নামের একটি বিদেশী বানিজ্যিক জাহাজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত