ফকিরহাটে ১২৮শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শিশু দিবস পালন

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:২০ পিএম, রোববার, ১৭ মার্চ ২০২৪ | ১৩২

ফকিরহাট উপজেলার ১২৮টি শিক্ষাপ্রতিষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করে।

এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে’। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর আওতাধীন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এবং মাদ্রাসা অধিদপ্তরের আওতাধীন মাদ্রাসাসমুহে স্ব স্ব দপ্তরের নির্দেশনা মতো অনুষ্ঠান উদযাপন করে। উদযাপন কর্মসূচীর মধ্যে সমবেত জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন, শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, এক মিনিট নিরবতা পালন, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। কাজি আজহার আলি কলেজ, শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজ, শিরিণ হক মাধ্যমিক বালিকা বিদ্যালয়, আট্টাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের ব্যাপক উপস্থিতি লক্ষ করা গেছে। শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস বলেন, ‘এই শিক্ষার্থীরা আগামী দিনে দেশ চালাবে। তাই বঙ্গবন্ধুর আদর্শে অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের এসব দিবস পালনে সম্পৃক্ত করতে হবে।

ফকিরহাট উপজেলা মাধ্যমিক কর্মকর্তা মো. শাহিদুর রহমান জানান, শিক্ষামন্ত্রণালয়ের অধিনস্থ অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সব শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় শিশু দিবস পালন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত