বাগেরহাটে ১৫০ বিধবাসহ সহস্রাধিক দরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার

আপডেট : ১২:০৮ এএম, মঙ্গলবার, ৯ এপ্রিল ২০২৪ | ১০৫

মোরেলগঞ্জে ব্যক্তি উদ্যোগে ১৫০ জন বিধবাসহ সহস্রাধিক দরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়। সোমবার (৮ এপ্রিল) দুপুরে ইতালি প্রবাসী ব্যাবসায়ি মোঃ আব্দুল গনী কবিরাজের পক্ষ থেকে উপজেলার বড়বাধারা গ্রামে তার নিজ বাড়িতে এসব ঈদ সামগ্রী বিতরন করা হয।


এসময়, হুগলাবনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা আক্তারুজ্জামান শেখ, মোঃ শহিদুল আকন, মোঃ আব্দুল খালেক আকন, মোঃ আব্দুল রশিদ , বিপ্লব কবিরাজসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।


দ্রব্যমূল উর্ধ্বগতির সময় ঈদের আগমুহুর্তে এমন উপহার পেয়ে খুশি দরিদ্ররা। উপহার সামগ্রী পাওয়া আকলিমা বেগম বলেন, আমার ছেলে মেয়ে নাই, মনে হয় এই গনি আমার ছেলে। মাঝে মাঝে ফোন দিয়ে আমার খোঁজ খবর নেয়। প্রতি ঈদে ও রোজায় তার কাছ থেকে আমি উপহার পাই। এটা ভালই লাগে।


তিন বছর আগে স্বামী মারা যাওয়া আকলিমা বেগম বলেন, দুই মেয়ের বিয়ে হয়েছে। জামাই বাড়ি থাকে। খেয়ৈ না খেয়ে দিন যায় আমার। আজকে ঈদের জন্য বেশ খাবার পেলাম।কয়েকদিন ভাল কাটবে।


এরকম অভিব্যক্তি ঈদ উপহার নিতে আসা বেশিরভাগ দরিদ্রদের। শুধু ঈদ উপহার নয়, রমজান উপলক্ষে এলাকার সবাইকে ইফতার ও নৈশভোজ করিয়েছেন এই ব্যবসায়ী।


ইফতার করতে আসা আকমল আকন বলেন, এত বড় ইফতার আমাদের এলাকায় প্রতি বছর একবার হয়। র স্রামের প্রায় ২ হাজার মানুষ এক সাথে ঈফতার করি আমরা। গনি সাহেব বাড়ি আসলে মনে হয় আমাদের ঈদ চলছে।


ইতালি প্রবাসী ব্যাবসায়ি মোঃ আব্দুল গনী কবিরাজ বলেন, দেশের বাইরে থাকায় সব সময় এলাকার মানুষের পাশে দাড়াতে পারি না। তবে চেষ্টা করি সব সময় তাদের উপকারে আসার। এলাকার গরীব মানুষদের সুবিধা-অসুবিধায় পাশে থাকতে। এলাকার সবাইকে নিয়ে ইফতার করেছি। পাশাপাশি সহস্রাধিক মানুশকে ঈদ উপহার হিসেবে চাল, ডল, আলু, পেয়াজ, তেল, চিনি, সেমায়, কিসমিস, বাদাম, দুধ বিতরণ করা হয়েছে। এছাড়া শঅড়ি ও লুঙ্গি দেওয়া হয়েছে। এভাবে সব সময় দরিদ্রদের পাশে থাকার আশ্বাস দেন এই ব্যবসায়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত