বাগেরহাটে তালগাছ থেকে পরে গাছালির মৃত্যু, ধারণা হিট স্ট্রোক

স্টাফ রিপোর্টার

আপডেট : ০১:০৪ এএম, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১৪০

বাগেরহাটে প্রচন্ড তাপদাহ ও তীব্র রোদে তালগাছের উপর থেকে পড়ে মো. আমজাদ হোসেন শেখ (৫৭) নামের এক গাছালির মৃত্যু হয়েছে। চিকিৎসক ও পরিবারের ধারণা গাছের উপরে বসে হিট স্ট্রোক করে নিচে পরে যায় এই গাছালি। সোমবার (২২ এপ্রিল) সকালে বাগেরহাট সদর উপজেলার ভট্টপ্রতাপ গ্রামে তাল গাছ কাটতে উঠে পড়ে যায় তিনি। পরে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।


নিহত মো. আমজাদ হোসেন শেখ বাগেরহাট সদর উপজেলার ভট্টপ্রতাপ গ্রামের মৃত আজহার আলী শেখের ছেলে।তিনি পেশায় একজন গাছালি। তালগাছের মোচা কাটা রস বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন তিনি।


মৃতের ছেলে মো. কেরামত আলী বলেন, প্রতিদিনের মতো সোমবার সকাল ৯টার দিকে তিনি তালগাছের মোচা কাটার জন্য বের হন। কয়েকটি গাছ কাটার পর তিনি বাড়ির পাশের একটি উচু তাল গাছে ওঠেন। গাছে ওঠার কিছুক্ষণ পর তিনি রোদের তেজে মাথা ঘুরে পড়ে যান। তৎক্ষণাৎ উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোস্তাফিজুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।


ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোস্তাফিজুর রহমান বলেন, আমজাদ হোসেন শেখকে তার পরিবারের সদস্যরা মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। তীব্র গরমে পানি শূন্যতায় সম্ভবত হিটস্ট্রোক করে তিনি গাছ থেকে পড়ে যেতে পারেন বলে ধারণা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত