ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ, তদন্ত কমিটি গঠন

বাগেরহাট সরকারী পিসি কলেজে ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাত

মামুন আহম্মেদ

আপডেট : ০৪:৩৬ পিএম, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ৬১৬১

বাগেরহাট সরকারী পিসি কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনোজ কান্তি মন্ডলের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে উঠেছে। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে কলেজের শিক্ষার্থীরা কাশ বর্জন করে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে। এসময় শিক্ষার্থীদের দফায় দফায় বিক্ষোভ ও শ্লোগানে কলেজ ক্যাম্পাসের পরিবেশ অশান্ত হয়ে ওঠে। খবর পেয়ে বাগেরহাট মডেল থানার বিপুল সংখ্যক পুলিশ কলেজ ক্যাম্পাসে অবস্থান নেয় এবং পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

এসময় শিক্ষার্থীরা প্রফেসর মনোজ কান্তি মন্ডলের অপসারনের দাবীতে অধ্যক্ষ অভিজিৎ বসুকে অবরোধ করলে তিনি উপাধ্যক্ষ শেখ মোস্তাহিদুল আলম রবিকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্তে কমিটি গঠন করেন। এই তদন্ত কমিটিকে আগামী ২৮ মের মধ্যে তাদের তদন্ত রির্পোট অধ্যক্ষের কাছে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। এদিকে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে কলেজ ছেড়ে পালিয়ে গেছেন বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনোজ কান্তি মন্ডল।


আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনোজ কান্তি মন্ডল ছাত্রীদের যৌন হয়রানী ও ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছেন। ছাত্রীদের ইনকোর্স ও মৌখিক পরিক্ষায় ফেল করানোর হুমকি দিয়ে যৌন হয়রানীর পাশাপাশি প্রফেসর মনোজ কান্তি মন্ডল কাসে হযরত মোহম্মদ (সা:) ও শ্রীকৃষ্ণের বাণী এই যুগে অচল বলে প্রতিনিয়ত শিক্ষার্থীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছেন। এসব কারনে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে বৃহস্পতিবার সকালে ক্যাম্পাসে বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মনোজ কান্তি মন্ডলের কাশ বর্জন করে বিক্ষোভ শুরু করে।

বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অভিজিৎ বসু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ঘটনা তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


তদন্ত কমিটির প্রধান উপাধ্যক্ষ শেখ মোস্তাহিদুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ইতি মধ্যেই আমরা আমাদের তদন্ত কাজ শুরু করে দিয়েছি। দ্রুত এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।


বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মাহাতাব উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ কলেজ চত্বরে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত