বাগেরহাটে ১৬ বস্তা সরকারি বই বিক্রি ব্যবসায়িকে ২০ হাজার টাকা জরিমানা

আলী আকবর টুটুল

আপডেট : ০৫:৪০ পিএম, বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | ১০৭৬

বাগেরহাটে বিক্রয় নিষিদ্ধ মাধ্যমিক পর্যায়ের ১৬ বস্তা সরকারি বই আটক করেছে ভ্রাম্যমান আদালত। এসময় বই ক্রয়ের অভিযোগে ব্যবসায়ী মো. রফিকুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শহরের আমলাপাড়া ছোট কবরখানা মোড় এলাকার পুরাতন কাগজ ব্যবসায়ীকে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলিমুজ্জামান মিলন ও নাহিদা আক্তার।

বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আলিমুজ্জামান মিলন বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ছোট কবরখানা মোড়ে রফিকুল পেপার স্টোরে অভিযান চালিয়ে বিক্রয় নিষিদ্ধ চলতি বছরের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ১৬ বস্তা বই পাওয়া যায়। বই ক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার আইনে রফিকুল পেপার স্টোরের মালিক মো. রফিকুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। উদ্ধারকৃত বইগুলো উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদা আক্তারের জিম্মায় রাখা হয়েছে। পরবর্তীতে প্রশাসনিক ও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

বইয়ের ক্রেতা রফিকুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বুধবার সন্ধ্যায় শহরের আল ইসলাহ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী এম শোয়ায়েব টিপু ও দপ্তরি লোকমান হোসেনের কাছ থেকে ১৩ টাকা কেজি দরে ৬‘শ ৫০কেজি বই ৮ হাজার ৪‘শ ৫০ টাকায় ক্রয় করি।

বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে চলতি বছরে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরন করা হয়। বিনামূল্যে বিতরনকৃত বইগুলো সরাসরি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বরাবরই আসে। যারা এ বইগুলো বিক্রি করেছে তারা অপরাধ করেছে। এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আমি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকসুদা আক্তারকে বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য নির্দেশ দিয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত