মংলা পোর্ট পৌরসভায় ভিজিএফ চাল পাবে ৪ হাজার ৬২১টি পরিবার

মংলা প্রতিনিধি

আপডেট : ০৫:২০ পিএম, মঙ্গলবার, ১২ জুন ২০১৮ | ৯০২

মংলায় ভিজিএফ চাল পাবে ৪ হাজার ৬২১টি পরিবার। পৌর মেয়রের পক্ষ থেকে দেয়া হচ্ছে গরিব ও অসহায় পরিবারদের মাঝে সল্প মূল্যে চাল,চিনি,ছোলা ও চিড়া বিক্রি করা হচ্ছে। গত ৮ বছর ধরে রমজান মাসে তার নিজস্ব তহবিল থেকে তিনি এ পৌরসভার গরিব ও সল্প আয়ের মানুষের জন্য সল্প মুল্যে পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী এ ব্যাবস্থা করেন। এছাড়াও সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ভিজিএফের চাল বিতরণ করা হবে এসকল পরিবারের মাঝে।

চলতি রমজান মাসের শেষের দিকেই পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতি পরিবারে মাঝে ১০ কেজি করে এ চাল বিতরনের ব্যবস্থা করা হয়েছে। মংলা পোর্ট পৌরসভা সুত্রে জানায়, সরকারের ত্রাণ ও পুনর্বাসন তহবিল থেকে কোন উৎসব অথবা দুর্যোগ মুহূর্তের জন্য সরকারের খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় ওই ভিজিএফ চাল বিতরণ করা হয়। রমজান ও ঈদুল ফিতর উপলে উপজেলায় ও পৌরসভায় ভিজিএফ চালের বরাদ্দ এসে পৌঁছেছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ হাজার ৬শ ২১টি পরিবারের মাঝে এ ভিজিএফ চাল বিতরন করা হবে। প্রতি পরিবারের মাঝে ১০ কেজি করে মোট প্রায় সাড়ে ৪৬ মেট্রিক টন চাল বিতরণ করবে পৌরসভা।

মংলা পোর্ট পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, ত্রাণ ও পুনর্বাসন তহবিল থেকে বরাদ্দ হাতে এসে পৌঁছেছে। বৃষ্টির কারনে সরকারী গুদাম থেকে চাল উত্তলন করা হয়নি, আগামী দু’একদিনের মধ্যে এ ভিজিএফ চাল বিতরন শুরু করা হবে। তিনি আরো জানান, মংলা পোর্ট পৌরসভার দুস্থ,অসহায় ও গরিব মানুষের কল্যানের জন্য নিজ উদ্যোগে তার নিজস্ব তহবিল থেকে সল্প মূল্যে চাল,চিনি, ছোলা ও চিড়া বিক্রি করা হচ্ছে। বর্তমান বাজার মুল্যের চেয়ে অর্ধেক মুল্যে এ সকল মালামাল বিক্রি করা হচ্ছে প্রায় ৮ বছর যাবত।

তিনি পৌরসভা নির্বাচনে নির্বাচিত হওয়ার পর থেকে রমজান আসলেই পৌর মেয়র’র পক্ষ থেকে এলাকার সল্প আয়ের মানুষের জন্য এ ব্যবস্থা রাখেন মেয়র জুলফিকার আলী। এছাড়া তিনি ৯টি ওয়ার্ডের হতদরিদ্র ও গরিব অসহায় মানুষের মাঝে ১৫শ পিচ শাড়ী, ৩শ পিচ লুঙ্গী ও ৭০ জন ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী বিতরন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত