কচুয়ায় ক্রয়কৃত ভোগদখলীয় সম্পত্তি দখলের চেষ্ঠা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:৫০ পিএম, সোমবার, ২ জুলাই ২০১৮ | ৭৭৮

বাগেরহাটের কচুয়ায় কবলাকৃত ভোগ দখলীয় সম্পত্তি দখলের চেষ্টায় লিপ্ত একটি মহল এমন অভিযোগ পাওয়া গেছে। জেলার কচুয়া উপজেলার রাড়ীপাড়া ইউনিয়নের শীব পুর গ্রামের আবু জাফর শেখ ও মঞ্জুর শেখের পিতার কবলাকৃত সম্পত্তি জোর পূর্বক দখলের চেষ্টায় লিপ্ত বাগেরহাট সদরের সংঘবদ্ধ একটি চক্র। নিজের সম্পত্তি রক্ষা করতে পুলিশ সুপার বরাবরে আবেদন করেছেন ওই কবলার মালিক মঞ্জুর শেখ। বিষয়টি আমলে নিয়ে পুলিশ সুপার কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অণুসন্ধান পূর্বক আইনগত ব্যাবস্থ নিতে নির্দেশ দিয়েছেন।

পুলিশ সুপার বরাবরে দায়েরকৃত অভিযোগে মঞ্জুর শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ৫৮ বছর পূর্বে উপজেলার ৬৪ নং রাড়ীপাড়া মৌজায় সিএস ১৪৯ ও ৫৫২ খতিয়ানে ৩টি দাগে তার পিতা হাসেম শেখ (বতর্মানে মৃত) .৭৫ শতক জমি ক্রয় করে এবং সেই থেকে এখন পর্যন্ত জমিটি মঞ্জুর শেখদের ভোগ দখলে আছে। সম্প্রতি ওই এলাকার চিহ্নিত ৫-৬জনের চক্র কবলা কৃত জমি দখল করতে নানা ভাবে চেষ্টা চালাচ্ছে।
জমি দখলের চেষ্টাকারীরা হলেন, বাগেরহাট ফতেপুর এলাকার মৃত হাচেন মিনার ছেলে দুলাল মিনা, দুলালের তিন ছেলে, বাবুল মিনা,ডালিম মিনা,ও লেবু মিনা এবং কচুয়া উপজেলার রাড়ীপাড়া এলাকার মোনছের ডাকুয়ার ছেলে জাহিদ ডাকুয়া,ও মৃত ছাদেম শেখের ছেলে মোক্তার শেখ। এরা মঞ্জুরের নিকট একলক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না পেয়ে ঐ জমিতে থাকা ২৫ টি সফেদা গাছ কেটে ফেলে এবং দুইশো টিরও বেশী সফেদার চারা, ৫ হাজার টাকার সুপারির চারা নিয়ে যায় অভিযুক্তরা।

মঞ্জুর শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ৫৮ বছর ধরে আমি ও আমার ভাই আমার পিতার ক্রয়কৃত জমি ভোগদখল করছি। হঠাৎ করে তারা এসে আমার জমির ছবেদা গাছ কেটে ফেলে ও চারা নিয়ে যায়। এতে আমার অপূরনীয় ক্ষতি হয়েছে। আমি এর বিচার চাই।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আইনগত ব্যবস্থা গ্রহনের চেষ্টা করছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত