মোংলায় সংখ্যালঘুর মৎস্য ঘের বাড়ি লুটপাট ও মারপিটের অভিযোগ

এম,এ সবুর রানা, রামপাল

আপডেট : ০৫:২৭ পিএম, বুধবার, ১ আগস্ট ২০১৮ | ২৬৮৮

বাগেরহাটের মোংলায় সংখ্যালঘুর মৎস্য ঘেরে ও বাড়িতে প্রবেশ করে লুটপাট ও মারপিটের অভিযোগ পাওয়া গেছে প্রভাবশালী এক ইউপি সদস্যসহ ৭/৮ জন দূর্বৃত্বের বিরুদ্ধে । এ ঘটনায় ভুক্তভোগীরা প্রভাবশালীদের চাপে মামলা করতে পারেননি বলে জানা গেছে। দূর্বৃত্বদের হামলায় ৩ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জনকে খুমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, অসিত রায় (২৭), পিতা অসিম রায় (৬৫) ও মাতা ছবি রানী (৫৫)।

অভিযোগে জানা গেছে, মোংলা উপজেলার সানবান্ধা বালারাবাদ গ্রামের অসিত রায় তার একটি বৈধ মৎস্য ঘেরে দীর্ঘ দিন ধরে শান্তিপূর্ণভাবে মাছ চাষ করে আসছিলেন। গত ২৩ জুলাই রাত সাড়ে ৯ টায় একই গ্রামের ইউপি সদস্য শেখ আজাহারুল ইসলাম, জাহিদুল শেখ, মোসা শেখ, গোলাম শেখ, মোয়াজ্জেমসহ কয়েকজন সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মৎস্য ঘেরে প্রবেশ করে দখলের চেষ্টা চালায়। এসময় অসিত রায়সহ তার পরিবারের সদস্যরা বাঁধা দিলে এলোপাথাড়ীভাবে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। এরপর সন্ত্রাসীরা বীরদর্পে বাড়িতে প্রবেশ করে নগদ টাকা, স্বর্ণালংকার ও জরুরী কাগজপত্র লুটে নেয়। এঘটনায় ভুক্তভোগীরা মোংলা থানায় একটি লিখিত এজাহার দাখিল করেন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত আজাহার মেম্বরের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ২ পক্ষের দখল পাল্টা দখলের ঘটনায় উভয় পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে, যা স্থানীয়ভাবে বসে মিমাংসার চেষ্টা চলছে ।

এ বিষয়ে মোংলা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরীর সাথে মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এ ঘটনায় অবশ্যই মামলা দায়ের হবে। আসামীদের ধরার জন্য অভিযান অব্যাহত আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত