এ্যাড. শওকাত আলী বাদশা এমপি

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা এদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা মুছে দিতে চেয়েছিল

এস এম সামছুর রহমান

আপডেট : ১০:৪৭ পিএম, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৫৭১

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার মাধ্যমে তারা এদেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা মুছে দিতে চেয়েছিল। শনিবার দুপুরে বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে জাতির জনক বঙ্গ বন্ধুর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।


তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু এমন একজন নেতা যিনি নিজের জীবন নিয়ে কখনো চিন্তা করেননি। সব সময় এদেশের মানুষের উন্নয়ন ও সুখ শান্তির কথা ভেবেছেন। দেশের স্বার্থে যৌবনের ১৪টি বছর কারাগারে বাস করেছেন। শেষ পর্যন্ত এদেশের মানুষকে ভালবেসে নিজ জীবন উৎসর্গ করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। এমন কোন খাত নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। অবকাঠামো থেকে শুরু করে প্রত্যেকটি সেক্টরে উন্নয়ন করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করবে।

বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা: মোশাররফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সিভিল সার্জন ডা: অরুন কুমার মন্ডল, বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান, ভাইস চেয়ারম্যান সরদার মাসুদুর রহমান, বিএমএর সাধারন সম্পাদক ডা: আব্দুল মতিন আকন।

মোল্লা নজরুল ইসলাম ও বিভাষ চন্দ্র রায়ের সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, দৈনিক পল্লিবাংলার সম্পাদক শেখ আজমল হোসেন, প্রেসকাবের সাবেক সভাপতি বাবুল সরদার, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) জেলা আহবায়ক ডাঃ মোশাররফ হোসেন, মোঃ রবিউল ইসলাম, মোঃ আঃ জব্বার দর্জি, আনোয়ারা খাতুন দিপালী রানী বিশ^াস প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত