বাগেরহাটে আনুষ্ঠানিকভাবে ইংলিশ ডিভেটিং শুরু

চুলকাঠি প্রতিনিধি

আপডেট : ০৭:০৯ পিএম, রোববার, ১৪ অক্টোবর ২০১৮ | ৮৮১

বাগেরহাট সদর উপজেলায় মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইংলিশ ল্যাংগুয়েজের উপর ভিত্তি করে আনুষ্ঠানিকভাবে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়েছে। রবিবার উপজেলা মিলনায়তনে ১০ টি বিদ্যালয়ের ৩০ জন শিক্ষার্থীকে নিয়ে প্রথম বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাছুদা আক্তার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সদর উপজেলার সকল মাধ্যমিক পর্যায়ের প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা অর্জনের জন্য প্রতিটি প্রতিষ্ঠানে ইংলিশ ল্যাংগুয়েজ কাব গঠন করা হয়েছে। প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজেরা ইংরেজি ভাষা চর্চা করার সুযোগ তৈরি করতে উপজেলা পরিষদ এ উদ্যোগ নিয়েছেন। এ সব শিক্ষার্থীদের আগ্রহ সৃষ্টি করতে উপজেলা আন্ত:প্রতিষ্ঠানের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রথম পর্যায়ে ৩০ জনের মধ্যে ১০ জনকে নির্বাচিত করা হয়েছে। এর ফলে শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি চর্চার আগ্রহ সৃষ্টি হবে ।

উপজেলা নির্বাহী অফিসার মো: তানজিলুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধির লক্ষে এ ধরণের প্রতিযোগিতা ও প্রতিষ্ঠানে ল্যাংগুয়েজ কাব করা হয়েছে। এটি সঠিকভাবে বাস্তবায়ন হলে শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দুর্বলতা অনেক কমে যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত