দেশে কোন সংখ্যালঘু নেই-র‌্যাব মহাপরিচালক

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৩:৫৭ পিএম, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ | ১৪০৩

দেশে কোন সংখ্যা লঘু নেই। সংখ্যা লঘুু হচ্ছে জঙ্গি সন্ত্রাসীরা। আমার দেশ কখনও সাম্প্রদায়িক বিভাজনে বিশ্বাস করে না। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি। মঙ্গলবার দুপুরে বাগেরহাটের হাকিমপুর শিকদার বাড়ি পূজা মন্ডপ পরিদর্শনকালে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক বেনজির আহমেদ এসব কথা বলেন।


তিনি আরও বলেন, দেশে প্রতিনিয়ত পূজা মন্ডপের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ২০০৯ সালে দেশে পূজা মন্ডপের সংখ্যা ছিল ৯-১০ হাজার। বর্তমানে ৩১ হাজারের মত। এ থেকেই বোঝা যায় আমাদের দেশ সবার দেশ।


পরিদর্শনকালে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. মীর শওকাত আলী বাদশা. এমপি, র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার উইং কমান্ডার হানান ইমন আল রাজীব, বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, পূজার মূল আয়োজক লিটন শিকদার, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিনসহ অসংখ্য দর্শনার্থী উপস্থিত ছিলেন।


২০১০ সাল থেকে শিকদার বাড়িতে ব্যক্তি উদ্যোগে দেশের বৃহত্তম দুর্গা পূজার আয়োজন করা হয়। লিটন শিকদার নামে এক ব্যবসায়ী এই আয়োজন করে আসছেন। দিনদিন সেখানে প্রতিমার সংখ্যা বেড়েই চলেছে। ২০১৬ সালে প্রতিমার সংখ্যা ছিল ৬০১টি। গত বছর ছিল ৬৫১টি। আর এবার এই ম-পে ৭০১টি প্রতিমা তৈরি করা হয়েছে। প্রতিমার সংখ্যার দিক দিয়ে এটি পৃথিবীর সবচেয়ে বড় পূজাম-প বলে দাবি করেন পূজার আয়োজক ডা. দুলাল শিকদার ও তার ছেলে লিটন শিকদার এবং বাগেরহাট পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত