হিন্দু ধর্মালম্বিদের শ্যামাপুজা সমাপ্ত

মোংলা প্রতিনিধি

আপডেট : ০২:৪১ পিএম, বৃহস্পতিবার, ৮ নভেম্বর ২০১৮ | ৮২৯

মোংলা উপজেলার সর্বত্র বিশ^ শান্তি ও মানবজাতি সহ সকল জীবের কল্যান কামনায় ৩দিন ব্যাপী শ্যামা কালি পুজা অনুষ্ঠান নানা আয়োজনের মধ্যদিয়ে মঙ্গলবার রাত ১২টা ১ মিঃ থেকে শুরু হওয়া এলাকার হিন্দু ধর্মালম্বিদের শ্যামাপুজা সমাপ্ত হয়েছে।

এ উপলক্ষে মোংলায় বিভিন্ন মন্দিরে মন্দিরে চলছিল বিভিন্ন ধরনের আয়োজন। বেশ কয়েকদিন ধরে মন্দিরে মন্দিরে রং তুলির কাজ শেষে অলোকসজা শুরু হয়। মঙ্গলবার থেকে শুরু হয় শ্যামা কালী পুজার মুল আনুষ্ঠানিক কার্যক্রম। এছাড়াও মন্দির কমিটি ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছিল পুজা উদযাপন কমিটি।

কর্মসূচির মধ্যে ছিল,দ্বিপাবলীর আলোক সজ্জ্যায় মোমবাতী প্রজ্জলন,কিশোর কিশোরীদের আরতী, ত্রেনাতের পুজা-অর্চনা ধর্মীয় কবি ও কীর্তনগান এবং গীতা পাঠের আলোচনা। ধামেরখন্ডে এবারের শ্যামাপুজার আর্থিক ও সর্বাধিক সহযোগীতা করেছেন এলাকার সমাজ সেবক সনেট হালদার।

তিনি জানান, উপজেলার সুন্দরবন সংলগ্ন মোংলার ধামেরখন্ড গ্রামে তৈরী করা হয়েছিল দক্ষিনাঞ্চলের সর্ববৃহত্তম দীর্ঘ ২১ ফুট (১৪ হাত) লম্বা শ্যামা প্রতিমা। যা এলাকবাসী এক নজর দেখার জন্য উপজেলার গ্রাম ও শহর থেকে হাজারও দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লেগেই ছিল।

পুজা উৎযাপন কমিটির সভাপতি অষক মন্ডল জানান, বাগেরহাট জেলায় এবার মোংলার বসন্ত উধ্যানে সর্ব বৃহৎ প্রতিমার তৈরীর মধ্যদিয়ে শ্যামা পুজার আয়োজন করা হয়েছে। ধর্মীয় সকল আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার বির্সজন দেয়া কথা রয়েছে। উৎপল মন্ডল,অষিম মলঙ্গী,পিজুস মজুমদারসহ এলাকার গন্যমান ব্যাক্তিবর্গ পুজা শেষ পর্বে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত