জেলেদের নিবন্ধন কার্ড বিতরণে

শরণখোলায় অর্থ বানিজ্যের অভিযোগ

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ১১:১০ এএম, শনিবার, ২৮ অক্টোবর ২০১৭ | ১৩৩১

শরণখোলায় জেলেদের নিবন্ধন কার্ড বিতরণে অর্থ বানিজ্যের অভিযোগ উঠেছে। এতে জেলেদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে। এঘটনায় জড়িত থাকার অভিযোগে শরনখোলা মৎস্য অফিস সহকারী বিশা খাঁকে বদলী করা হয়েছে।

জানাগেছে, শরণখোলা উপজেলায় পাচঁ হাজার দুইশ জেলেদেরকে নিবন্ধনের আওতায় আনা হয়েছে। উপজেলা মৎস্য দপ্তর থেকে চলতি মাসে পর্যায়ক্রমে এই জেলেদেরকে নিবন্ধন কার্ড বিতরণ শুরু করে। নিবন্ধনকৃত জেলেদের অভিযোগ, উপজেলা মৎস্য অফিসের লোকজন কার্ড তৈরীর করার জন্য প্রতি জেলেদের কাছ থেকে ছবি তোলার সময় দুইশত টাকা ও কার্ড বিতরনের সময় দুইশত টাকা করে মোট চারশত টাকা উৎকোচ আদায় করেছে। মৎস্য অফিসের একটি প্রকল্পে নিয়োজিত আজমল নামে এক মাঠকর্মী শরণখোলা উপজেলার বকুলতলা, খুড়িয়াখালী ও সাউথখালী এলাকার ২শ জন জেলেদের কাছ থেকে দুইশত টাকা করে আদায় করেছে।

মৎস্য ব্যবসায়ী জালাল বলেন, নিবন্ধনকৃত জেলেদের কাছে অর্থ আদায়ের অভিযোগের কথা জেলেরা আমাদেরকে জানিয়েছেন। বিষয়টি উপজেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করে ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছি।

এবিষয়ে শরনখোলা উপজেলা মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের কাছে অর্থ নেয়ার খবর আসার পর অফিস সহকারী বিশা খাঁকে কচুয়া উপজেলা মৎস্য অফিসে বদলী করা হয়েছে। এছাড়া প্রকল্পে নিয়োজিত মাঠকর্মী আজমল হোসেনের বিরুদ্বে অভিযোগের তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত