বাগেরহাটে ঈদের ছুটিতে

বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৫৬ পিএম, সোমবার, ৪ সেপ্টেম্বর ২০১৭ | ১৮৩০

ষাটগম্বুজ মসজিদ

ঈদের দিন বিকালে বৃষ্টিতে খানজাহানের মাজার ও ষাটগম্বুজ মসজিদসহ পর্যাটন স্পট গুলোতে বেড়াতে আশা দর্শনার্থীদের দেখা না গেলেও ঈদুল আযহার দ্বিতীয় দিন জেলার বিনোদন কেন্দ্রসহ ঐতিহাসিক স্থানগুলোতে পর্যটক ও দর্শনার্থীদের উপছে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বিশ্ব ঐতিহ্য ষাটগুম্বুজ মসজিদ, হযরত খানজাহান (রহ:) এর মাজার, দড়াটানা নদীর তীরে বাগেরহাট পৌরপার্ক, মুনিগঞ্জ সেতু, সুন্দরবন রিসোর্ট, চন্দ্র মহলসহ বেসরকারি উদ্যোগে গড়ে ওঠা বিনোদন কেন্দ্রগুলোতে ঢল নেমেছিল সব বয়সীদের। আত্মিয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার, প্রিয়জনের সাথে ঘুরে বেড়িয়ে ঈদের আনন্দ ভাগ করে নিয়েছেন সবাই। ধনী দরিদ্রের ভেদাভেদ ভুলে সবাই মিলে উদযাপন করেছেন পবিত্র ঈদুল আযহার ছুটির দিন গুলো।


ঈদের দ্বিতীয় দিন দর্শনার্থীদের ভিড় ছিল সাড়ে ছয়শ’ বছরের পুরানো হযরত খানজাহান (রহ.) অমর সৃষ্টি ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ ও মাজারে। বাগেরহাটের বাইরে বিভিন্ন এলাকা থেকেও হাজার হাজার মানুষ এদিন ঘুরতে আসেন এখানে। ঐতিহাসিক দর্শনীয় স্থানগুলোর পাশাপাশি বেসরকারি উদ্যোগে গড়ে ওঠা সুন্দরবন রিসোর্ট, দশানী পার্ক, চন্দ্রমহল ইকোপার্কে শিশুদের মত বড়রাও মেতে ওঠেন আনন্দে। বিভিন্ন রাইডে চড়ে দারুণ আনন্দ উপভোগ করে শিশুরা।


বেসরকারী এক বিনোদন কেন্দ্রের ব্যবস্থাপক বলেন, ঈদের প্রথম দিন বৃষ্টির কারনে ঘুরতে আশা মানুষের ভীড় একটু কম ছিল। কিন্তু দ্বিতীয় দিন বিনোদন কেন্দ্র মানুষের ঢল নামে। এখানে ঘুরড়ে আশা দর্শনার্থীরা ঈদ আনন্দের সাথে সময় উপভোগ করেন।


প্রত্নত্বত্ত অধিদপ্তরের বাগেরহাট যাদুঘরের কাস্টোডিয়ান গোলাম ফেরদৌস বলেন, সারাবছরই দেশি-বিদেশি পর্যটকরা আসেন বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট যাদুঘরে। ষাটগম্বজ মসজিদ কম্পাউন্ড ছাড়াও বাগেরহাটের অন্যান্য দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখেন তারা। ঈদের দিন বৃষ্টিতে দর্শনার্থীদের ভীড় না থাকলেও দ্বিতীয় দিন ভীড় দেখা দেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত