সুন্দরবনে হরিণের মাথা ও চামড়াসহ মাংস উদ্ধার

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:১৩ পিএম, সোমবার, ২৫ মার্চ ২০১৯ | ৮৫৫

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের হারবাড়িয়া এলাকা থেকে কোস্টগার্ড সদস্যরা ৭ কেজি হরিণের মাংসসহ দুটি হরিণের মাথা ও দুটি চামড়া উদ্ধার করেছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের হারবাড়িয়া ষ্টেশনের সদস্যরা রবিবার দিবাগত গভীর রাতে সুন্দরবনের গহীন অরণ্য থেকে পরিত্যক্ত অবস্থায় মাংসসহ দুইটি হরিণের মাথা ও দুইটি চামড়া উদ্ধার করে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার বিএন এম হামিদুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাদপাই রেঞ্জের ও মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার বনের অভ্যন্তরে একদল বন্যপ্রানী পাচার ও বন্যপ্রানী নিধন চক্রের সদস্যরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত গভীর রাতে কোস্ট গার্ড সদস্যরা ওই এলাকায় অভিযান চালায়।

এ সময় অভিযানকারীদের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারীরা জবাইকৃত হরিণ ফেলে রেখে বনের গহীনে পালিয়ে যাওয়ায় কেউকে আটক করা সম্ভব হয়নি। পরে কোস্টগার্ড সদস্যরা এলাকায় তল্লাশী চালিয়ে সুন্দরবনে বন্যপ্রানী পাচার ও বন্যপ্রানী নিধন চক্রের সদস্যদের ফেলে যাওয়া ৭ কেজি হরিণের মাংসসহ দুটি হরিণের মাথা ও দুটি চামড়া উদ্ধার করা হয়। উদ্ধারকৃত হরিণের মাংস, মাথা ও চামড়া নন্দবালা ফরেস্ট অফিসে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়েছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জ কর্মকর্তা মো. শাহিন কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, হরিণ শিকারের ঘটনায় বন আইনে অজ্ঞাত নামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এখন ওই সকল অপরাধীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার প্রচেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত