পরিবেশ,বন ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার

শ্রমিকদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মোংলা বন্দরে পুনরায় শ্রমিক হাসপাতাল চালু করা হবে

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:৪৮ পিএম, বুধবার, ১ মে ২০১৯ | ৭৬৫

মোংলার শ্রমিকদের স্বাস্থ্যসেবার নিশ্চিত করার জন্য পুনরায় চালু করা হবে শ্রমিক হাসপাতাল। একই সাথে দ শ্রমিক আর তাদের নায্য মজুরী নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে সরকার। মহান মে দিবস উপলে বুধবার সকালে মোংলায় শ্রমকল্যান অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভায় এমন কথা বলেন পরিবেশ,বন ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী হাবিবুন নাহার।


এ সময় মন্ত্রী জানান,বর্তমান সরকারের আমলে মোংলা বন্দরের শিল্প এলাকায় অনেক বড় বড় শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ভবিষ্যতে আরো তৈরী হবে অনেক নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান। এতে করে সৃষ্টি হবে ব্যাপক কর্মসংস্থান। আর ওইসব প্রতিষ্ঠানে নিজেদের কে যোগ্য কর্মী হিসেবে গড়ে তুলতে বাড়াতে হবে কর্মদতা। এ জন্য কারিগরি প্রশিনের মাধ্যমে নিজেদের দ করে তোলার জন্য তিনি সবার প্রতি আহবান জানান।


মন্ত্রী জানান,বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার তাই শ্রমিকদের নায্য অধিকার রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দ্দেশনা রয়েছে সংশ্লিষ্ট সকল দপ্তরের প্রতি। সভায় উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার রবিউল ইসলাম,ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই ও মোহাম্মদ ইকবাল হোসেন,উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জসিম, শ্রমিক নেতা ওমর ফারুক সেন্টুসহ অনেকে। সভায় মোংলা বন্দরের কর্মরত শ্রমিক সংঘঠনের নেতারা তাদের নায্য দাবী আদায়ে উপমন্ত্রীর হস্তপে কামনা করেন। এর আগে সকাল ৮ টায় শ্রমিকলীগ এর আয়োজনে উপমন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালি মোংলা শহরের প্রধান সড়ক গুলো প্রদনি করে। এসময় অংশ নেয় বন্দরের বিভিন্ন ক্যাটাগরির শ্রমিকরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত