চিতলমারীতে মুক্তিযোদ্ধাকে মারপিটের ঘটনায় মামলা দায়ের

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৫:৫১ পিএম, সোমবার, ২০ মে ২০১৯ | ২৫৬১

চিতলমারীতে মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়ালকে (৭৪) মারপিটের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আহতের বড় ছেলে মোঃ এনায়েত আলী খান বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে এ মামলাটি দায়ের করেছেন। সোমবার দুপুরে চিতলমারী থানায় মামলাটি রেকর্ড হয়।

মামলার বিবরণে জানা গেছে, উপজেলার আড়–য়াবর্নি গ্রামের খান আব্দুল আউয়াল একজন প্রকৃত মুক্তিযোদ্ধা (লাল মুক্তিবার্তা নং-০৪০৩০৪০১০৫)। গত ১৭ মে শুক্রবার রাত পোনে ৮ টার দিকে তার গ্রামের বাড়ির চিংড়ি ঘের থেকে একই গ্রামের টুটুল খান ও হাবি খানের নেতেৃত্বে ৫-৬ জনের একটি দল মাছ ধরছিল। এ সময় তিনি তাদের বাধা দিলে তারা তাকে পিটিয়ে ও ফুলকুচি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। রাতেই প্রতিবেশীরা আহত অবস্থায় মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়ালকে উদ্ধারের পর চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। এ ঘটনায় তার বড় ছেলে মোঃ এনায়েত আলী খান বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে সোমবার দুপুরে (২০ মে) চিতলমারী থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে চিতলমারী থানার ওসি (তদন্ত) মোঃ একরাম হোসেন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, মুক্তিযোদ্ধা খান আব্দুল আউয়ালকে মারপিটের ঘটনায় থানায় একটি মামলা রেকর্ড করা হয়েছে। মামলা নং-৭। মামলার আসামীদের আটকের জন্য পুলিশ তৎপর রয়েছে।

অপরদিকে, চিতলমারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শেখ আবু তালেব ও মুক্তিযোদ্ধা কাঞ্চন দাড়িয়াসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা খান আব্দুল আউয়ালের উপর ন্যাক্কারজনক এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তবে, মোঃ হাবিবুর রহমান ওরফে হাবি খান সব অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, ঘটনার বিষয়ে তিনি কিছুই জানেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত