রাজস্ব খাতে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে

বাগেরহাটে পৌর কর্মচারীদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার

আপডেট : ০২:১৬ পিএম, সোমবার, ১ জুলাই ২০১৯ | ৩১১৮

রাজস্ব খাত থেকে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে বাগেরহাটের পৌর কর্মচারীরা কর্মবিরতি পালন করছে। সোমবার সকাল থেকে সারাদেশের মত জেলার তিনটি পৌরসভা এ কর্মবিরতি পালন করে। সকাল ৯টায় বাগেরহাট পৌরসভার সামনে অবস্থান কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন বাগেরহাট জেলা শাখা অর্ধদিবস কর্মবিরতি পালন শুরু করে।


পরে দুপুরে পৌরসভার সামনে থেকে একটি মিছিল নিয়ে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাবেশ করে পৌর কর্মচারীরা। এসময় বক্তব্য দেন, বাংলাদশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিঠু, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জামসেদ আলী, খুলনা বিভাগীয় সভাপতি রঞ্জন কান্তি গুহ, বাগেরহাট জেলা সভাপতি অজিত কুমার হালদার, ডালিয়া বেগম, একেএম সেলিম, সেলিম হাওলাদার, সানজিদা বেগম মমতাজ বেগম প্রমুখ।

বক্তারা বলেন, দেশের মোট জনসংখ্যার ৩৯ শতাংশ মানুষকে পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা সেবা দিয়ে আসছে। কিন্তু সেই পৌর কর্মচারীরা অবহেলিত। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অধীনে এলজিইডি, জনস্বাস্থ্য প্রকৌশল, ওয়াসা, সমবায় অধিদপ্তরসহ যারা আছে তারা সবাই শতভাগ সরকারি সুযোগ সুবিধা ও বেতন ভাতা পেয়ে থাকেন। কিন্তু আমরাও একই মন্ত্রণালয়ের আওতায় হওয়া স্বত্ত্বেও আমাদের কেন বঞ্চিত করা হচ্ছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে পৌর কর্মচারী-কর্মকর্তারা মানবেতর জীবন-যাপন করছে। অতিস্বত্ত্বর সরকার রাজস্ব খাত হতে বেতন-ভাতা ও পেনশনের ঘোষনা না দিলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। আর এই কর্মবিরতির অংশ হিসেবে আগামীকাল ২ জুলাই জেলা প্রেসকাবের সামনে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করার ঘোষনা দেন বক্তারা। একই দাবিতে জেলার মোড়েলগঞ্জ ও মোংলা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন শুরু করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত