বেতন বৃদ্ধি ও চাকুরী স্থায়ী করনের দাবীতে

মোংলায় শ্রমিকদের বিক্ষোভ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০১:৫১ পিএম, শনিবার, ১০ আগস্ট ২০১৯ | ৮৭৯

মজুরী বৃদ্ধি,চাকুরী স্থায়ীয়করন,বকেয়া ঈদ বোনাস ও কর্মকর্তা কতৃক শ্রমিদের সাথে খারাপ আচরনের প্রতিবাদে মোংলার শিল্পাঞ্চলে বিক্ষোভ করেছে শ্রমিকরা। শনিবার(১০ আগষ্ট) সকালে শিল্পাঞ্চলের সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স এর প্রায় তিন শতাধিক শ্রমিক প্রতিষ্ঠানটির সামনে বিােভ কর্মসুচি পালক করে।

আন্দোলনে অংশ নেয়া প্রতিষ্ঠানটির শ্রমিক আতাউল্যাাহ ও লুইস সরদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আর একদিন পরে ঈদ কিন্তু সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স এর কর্তৃপ শ্রমিকদের নায্য সকল পাওনা বুঝিয়ে দেয়নি। বরং পাওনা চাইতে গিয়ে কর্মকর্তাদের হাতে লাঞ্চিত হয়েছেন অনেক শ্রমিক।

অন্য দিকে সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপেপ্লক্স এর কর্মচারী মোস্তাফিজুর রহমান টিটু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন,তাদের ৬ মাসের এরিয়া বিল পরিশোধ,ক্যাজুয়াল শ্রমিকদের স্থায়ী করন , শ্রমিক ছাটাইয়ের নির্দিষ্ট নিয়ম চালু করন, শ্রমিকদের নুন্যতম বেতন চারশত টাকা ,একই সাথে বেতনের ৬০% বোনাস দিতে হবে এবং দুপুরে লাঞ্চ বিরতী এক ঘন্টা করা আর কর্মকর্তা কর্তৃক শ্রমিক হয়রানী বন্ধ করলে তারা তাদের আন্দোলন স্থগিত করবেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, তাদের দাবি দ্রুত মানা না হলে তারা বড় ধরনের কর্মসুচী ঘোষনা করবেন।এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির কর্মকর্তা প্রকৌশলী সৌমিত্র সংবাদ কর্মিদের সাথে খারাপ আচরন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত