মোল্লাহাটে ব্যাংক স্টাফসহ দুই ব্যক্তির করোনা শনাক্ত, মোট শনাক্ত ১৬

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৯:১৭ পিএম, শুক্রবার, ২৬ জুন ২০২০ | ৮৪১

মোল্লাহাটে নতুন করে দুই ব্যাংক কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে । এই নিয়ে মোল্লাহাটে মোট-১৬ জনের করোনা (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এর মধ্যে পুরুষ ১৪ জন এবং নারী ২ জন।

ওই ঘটনায় করোনা শনাক্ত ২ ব্যক্তির পরিবারকে শুক্রবার (২৬ জুন) বিকালে সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ লকডাউন করা হয়। অপরদিকে প্রথম যাদের করোনা শনাক্ত হয়েছিল তাদের মধ্যে ৪ জন ইতোমধ্যে করোনা জয় করে সুস্থ্য হয়েছেন এই নিয়ে মোট সুস্থ্য-৫ জন।



উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, যাদের করোনা শনাক্ত হয়েছে তাদের একজন সদ্য অবঃ ও অপরজন ব্যাংকে কর্মরত আছেন। এদের একজনের বাড়ি উপজেলার গাংনী ইউনিয়নের গাংনী গ্রামে । তার নাম মোহাম্মদ আলী (৬০), তিনি সোনালী ব্যাংকের কর্মকর্তা ছিলেন। গত ২১ তারিখে তিনি করোনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে নমুনা দেয় ২৬ তারিখ সকালে তার ফলাফল করোনা (কোভিড-১৯) পজিটিভ আসে।করোনা শনাক্ত অপর ব্যক্তির বাড়ি উপজেলার কোদালিয়া ইউনিয়নের আড়–য়াডিহি গ্রামে তার নাম গোলাম মাওলা (৩৮), তিনি বেসিক ব্যাংকে কর্মরত। তিনি গত ১৯ তারিখে চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেয় সেখান থেকে খুলনা পিসিআর ল্যাবে পাঠালে ২৬ তারিখ সকালে তার ফলাফল (কোভিড-১৯) পজিটিভ আসে। করোনা শনাক্ত দু’ জনের বাড়ি লকডাউন করা হয়েছে। এরা প্রত্যেকেই নিজ বাড়িতে আলাদা আইসোলেশনে আছেন।



আর যারা করোনা জয় করে ইতোমধ্যে সুস্থ্য হয়েছেন তারা হলেন ১. কুলিয়া ইউনিয়নের কুলিয়া গ্রামের আবুল বাশার মোল্লা(৫৫) গাংনী ইউনিয়নের দারিয়ালা গ্রামের ২. সোহেল কামাল (৫০), ৩. সোহেল রানা (৪০),ও ৪. হাবিবুন নেছা (৬০) । এরা সবাই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন। সুস্থ্য হওয়া প্রত্যকের বাড়ি প্রধান মন্ত্রীর পক্ষ থেকে উপহার/ খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।



লকডাউন কালে ও সুস্থ্যদের বাড়ি লকডাউন অবমুক্ত এবং উপহার সামগ্রী প্রদানকালে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিন্দ্য মন্ডল,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সেীমিত্র, ডাঃ জব্বার ফারুক, প্রেস ক্লাব মোল্লাহাটের সাধারন সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, উপ-পুলিশ পরিদর্শক মোস্তফা প্রমূখ।



উল্লেখ্য, গত ২৫ তারিখে মোল্লাহাটে এবি রহমান নামে জনৈক ব্যক্তি খুলনা পিসিআর ল্যাব থেকে করোনা শনাক্ত হলেও তার বিস্তারিত ঠিকানা ও তার সন্ধান না পাওয়ায় তার লকডাউন/ প্রয়োজনীয় কোন ব্যাবস্থা করা হয়নি বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত