ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৫:২৭ পিএম, সোমবার, ১২ আগস্ট ২০১৯ | ১১১৫

ঐতিহ্যবাহি ষাটগুম্বজ মসজিদে বাগেরহাটের ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ আগস্ট) সকাল সাড়ে ৭টায় প্রথম এবং সকাল সাড়ে ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় এ মসজিদে । সকাল থেকে বাগেরহাটে মুশলধারে বৃষ্টি থাকলেও দুটি জামাতেই মুসল্লীদের ছিলো উপচে পড়া ভীড়। দূরদূরান্ত থেকে মুসল্লীরা এসেছিলেন ঐতিহাসিক এ মসজিদে নামাজ আদায় করতে।

প্রথম জামাতে ঈমামতি করেন বাগেরহাট শহরের সরুই জামেয়া আরাবিয়া সিদ্দিকিয়া ও বরকতিয়া মাদরাসার শিক্ষক মুফতি মোঃ আবু আব্দুল্লাহ । দ্বিতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ হেলাল উদ্দিন।

প্রথম জামাতে বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, সদর উপজলো নির্বাহী র্কমর্কতা মোঃ তানজিল্লুর রহমান, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা ষাটগম্বুজে ঈদের নামাজ আদায় করেন। এছাড়া জেলার উচ্চ পদস্থ সরকারি র্কমর্কতা, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেণি-পেশার অসংখ্য মানুষ এখানে এ মসজিদে ঈদের নামাজ আদায় করেন।

ওয়ার্ল্ড হেরিটেজ ষাটগুম্বজ মসজিদে ঈদের জামাতের মুসল্লিদের নিশ্ছিদ্র নিরাপত্তায় পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত ছিলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত