কচুয়ায় মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতের অভিযোগ

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৪:১৪ পিএম, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৮১৮

বাগেরহাটের কচুয়ায় মুক্তিযোদ্ধাকে মারপিট ও লাঞ্চিতের অভিযোগে উঠেছে কচুয়া উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার রিয়াজ এবং বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের সার্ভেয়ার নাইম উদ্দিনের বিরুদ্ধে। শনিবার সকালে কচুয়া প্রেসকাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন কচুয়া সদরের বাসিন্দা মৃত বাহের শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা মো.হারুন শেখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান,গত ১১ ডিসেম্বর দুপুর পৌনে ১২টার দিকে কচুয়া উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার রিয়াজ ও বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের সার্ভেয়ার মো. নাইমুল ইসলাম বিনা নোটিশে জায়গা মাপার অজুহাত দেখিয়ে জোড় পুর্বক বসতবাড়ীতে ঘুকে। ওই সময়ে মুক্তিযোদ্ধা মো.হারুন শেখ জায়গা মাপার কারন জানতে চাইলে ভুমি অফিসের সার্ভেয়ার রিয়াজ মুক্তিযোদ্ধাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করে, এসময়ে বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের সার্ভেয়ার নাইম উদ্দিন গলা ধাক্কাদেয়। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়লে তার পুত্রবধু ও অপর এক মুক্তিযোদ্ধা তাকে উদ্ধার করে। তারা দুই সার্ভেয়ার ও তাদের সহযোগীদের শাস্তির দাবী জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুক্তিযোদ্ধার পুত্রবধূ লাবনী আক্তার। উপস্থিত ছিলেন হারুন শেখের ছেলে নজরুল শেখ ও অপর এক মুক্তিযোদ্ধা আবু বক্কর সিদ্দিক।

বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের সার্ভেয়ার মো. নাইমুল ইসলাম মুঠো ফোনে বলেন,আমরা ডিসি অফিসের মাধ্যমে ওখানে মাপতে গিয়েছিলাম সে বাধা দেয়ার পড়ে আমরা চলে আসি।গলা ধাক্কা দেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।

কচুয়া উপজেলা ভুমি অফিসের সার্ভেয়ার রিয়াজ আহমেদ এর মুঠোফোনে বার বার চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত