সভাপতি পদে বহু প্রার্থী

সম্মেলনকে ঘিরে চিতলমারী উপজেলা আওয়ামী লীগে প্রাণ চাঞ্চল্য

এস এস সাগর, চিতলমারী

আপডেট : ০৭:১৪ পিএম, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯ | ৬৩৯

চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে দলীয় নেতা-কর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। আগামী ৫ (মঙ্গলবার) নভেম্বরের সম্মেলনকে সফল করতে এখানে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন শুরু হয়েছে। সাধারণ নেতা-কর্মীরা দলের নিবেদিত কর্মীদের যাতে সঠিক মূল্যায়ন করা হয় সেদিকে দায়িত্বশীলদের সজাগ দৃষ্টি রাখার আহবান জানিয়েছেন। আগামী দিনে কারা হবেন দলের কান্ডারী? এটা নিয়ে চায়ের দোকানসহ বিভিন্ন আড্ডায় শুরু হয়েছে আলোচনা। দলের সম্ভাব্য প্রার্থীর পক্ষে তার সমর্থকরা প্রচার-জনমত সৃষ্টি করতে নড়েচড়ে বসেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এখানে সভাপতি পদে ৪ জনের নাম আলোচনায় উঠে এসেছে। সাধারণ সম্পাদক কারো নাম আলোচনায় না এলেও অন্যান্য পদের প্রার্থীরা নীরবে তাদের প্রচারণা চালাচ্ছেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

সভাপতি পদে যাদের নাম আলোচনায় উঠে এসেছে তারা হলেন, বর্তমান সভাপতি মোঃ বাবুল হোসেন খান, সহ-সভাপতি রফিকুল ইসলাম তাপস, সাবেক সভাপতি আলহাজ্ব মোহন আলী বিশ্বাস ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ রাশেদ শেখ পুকুল।

দলীয় সূত্র জানায়, সর্বশেষ ২০১৫ সালের ০৯ ফেব্রুয়ারী চিতলমারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে রোকন উদ্দিন শেখ সভাপতি ও পীযূষ কান্তি রায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। বাকি বিভিন্ন পদে ৩২ জন, কার্য-নির্বাহী সদস্য ৩৩ জন এবং উপদেষ্টা পরিষদ সদস্য ১৫ জনের নাম উল্লেখ করে জেলা কমিটির নিকট অনুমোদনের জন্য পাঠানো হয়।

২০১৬ সালের ১২ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রোকন উদ্দিন শেখ (৭১) মৃত্যুবরণ করেন। এরপর থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন সহ-সভাপতি মোঃ বাবুল হোসেন খান।

এ ব্যাপারে সহ-সভাপতি রফিকুল ইসলাম তাপস, আলহাজ্ব মোহন আলী বিশ্বাস ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ রাশেদ শেখ পুকুল বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তারা আগামী সম্মেলনে সভাপতি পদে লড়বেন। এজন্য তারা স্থানীয় নেতাকর্মিদের সাথে আলাপ আলোচনা করে যাচ্ছেন।

তবে চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খান ও সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আগামী ৫ নভেম্বরের সম্মেলনকে সফল করতে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন শুরু হয়েছে। প্রত্যেকটি কমিটি ঢেলে সাজানো হচ্ছে বলেও তারা উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত